Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মেক্সিকান তরুণীকে বিয়ে করে কপাল খুললো সেই জামালপুরের যুবকের, পাড়ি দিলেন বিদেশে

মেক্সিকান তরুণীকে বিয়ে করে কপাল খুললো সেই জামালপুরের যুবকের, পাড়ি দিলেন বিদেশে

জামালপুরের যুবক রবিউল হাসান রুমান। ৫ বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রুমানের সঙ্গে পরিচয় হয় মেক্সিকান মেয়ে গ্ল্যাডিস নাইলি টরিবিও মরালেসের। এরপর থেকে গড়ে প্রেমের সম্পর্ক।

প্রেমের টানে ল্যাটিন আমেরিকার দেশ মেক্সিকো থেকে বাংলাদেশে পাড়ি জমান গ্ল্যাডিস নাইলি। এরপর জামালপুরের সরিষাবাড়ীতে এসে সামাজিক ও ধর্মীয় রীতিনীতি মেনে পছন্দের ব্যক্তিকে বিয়ে করেন মেক্সিকান তরুণী। তিনি ধর্মান্তরিত হয়ে নিজের নাম পরিবর্তন করে বিয়ে করেন। বর্তমানে তার নাম লাইলী।

বিয়ের এক মাসের মধ্যে ভিসার মেয়াদ শেষ হওয়ার পর লাইলি নিজ দেশে ফিরে আসেন। এক মাস পরে, তিনি তার স্বামীর জন্য ভিসা এবং টিকিট বুকিং পাঠান। এরপর স্বামী রবিউল মেক্সিকো পাড়ি জমান। বর্তমানে তিনি তার স্ত্রী লাইলীর কম্পিউটার ও প্রিন্টিং এর দোকান চালান। এছাড়া তিনি একটি গাড়ি মেকানিকের গ্যারেজ নির্মাণের পরিকল্পনা করছেন। বিয়েতে দুজনের পরিবারই খুশি। তার পরিবার জানায়, তাদের দাম্পত্য জীবন সুখেই চলছে।

রুমানের বাবা আলহাজ্ব নজরুল ইসলাম বলেন, আমার ছেলে রবিউল ইসলাম রুমন। মেক্সিকো থেকে এক মেয়ের সঙ্গে তার সম্পর্ক ছিল। পরে মেয়েটি মেক্সিকো থেকে আমাদের কাছে আসে। আমরা এখানে আসার পর সামাজিক ও ধর্মীয় রীতি অনুযায়ী তাদের বিয়ে দিয়েছি। বিয়ের পর মেয়েটি তার বাড়িতে (মেক্সিকোতে) ফিরে যায়। তারপর মেক্সিকো গিয়ে আমার ছেলের জন্য ভিসা ও টিকিট পাঠিয়ে দেয়। আমার ছেলে সেখানে একটি গ্যারেজে কাজ করছে এবং নিজের একটি গ্যারেজ তৈরি করার চেষ্টা করছে।

রবিউল হাসান রুমান বলেন, আমি ময়মনসিংহের রুমডো ইনস্টিটিউট অব মডার্ন টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা সম্পন্ন করেছি এবং ফ্রিল্যান্সিংয়ে কাজ করি। এ সময় ভালোভাবে ইংরেজিতে কথোপকথনের জন্য ফেসবুকে একজন বন্ধু খুঁজছিলাম। একপর্যায়ে উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর তরুণী গ্লাডিস নাইলি টরিবিও মরালেসের সঙ্গে ফেসবুকে পরিচয় হয়। সেই বন্ধুত্ব থেকেই প্রেম। দুই বছর প্রেম করার পর বাংলাদেশে আসে মরালেস। পরে আমি তাকে শাহজালাল বিমানবন্দর থেকে বাড়িতে নিয়ে আসি।

তিনি জানান, বিমান থেকে নামার পর কিছু আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকা জজকোর্টে গিয়ে এফিডেভিটের মাধ্যমে নিজের খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করে। তার স্ত্রী লাইলী মেক্সিকোর পো-এবলা শহরের ব্যবসায়ী গ্রেগ্রোরিও টরিবিওর মেয়ে। সে পো-এবলা বিশ্ববিদ্যালয় (বিইউএপি, পো-এবলা, মেক্সিকো) থেকে ২০১৬ গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *