Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / মুখটা লুকিয়ে রাখেন, কে কখন ছবি তুলে সেটা নিয়ে আবার কি না কী হয়: নুর

মুখটা লুকিয়ে রাখেন, কে কখন ছবি তুলে সেটা নিয়ে আবার কি না কী হয়: নুর

বর্তমান সময়ে দেশে নতুন রাজনৈতিক দলের ঘোষনা করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি সরকারী চাকরিতে কোঠা আন্দোলনের মধ্যে দিয়ে সমগ্র দেশ জুড়ে আলোচনায় উঠে এসেছেন। এবং পরিচিতি পেয়েছেন গোটা দেশ জুড়ে। তিনি দেশের জনগনের অধিকার আদায়ে কাজ করবেন বলে জানিয়ে তরা ঘোষনা করা রাজনৈতিক দলের নাম দিয়েছেন “গণঅধিকার পরিষদ”। সম্প্রতি তিনি দেশের ক্ষমতাসীন রাজনৈতিক দলের সমালোচনা করে বেশ কিছু কথা তুলে ধরেছেন।

ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেছেন, ‘বর্তমান সরকার দুর্বৃত্তায়নের রাজনীতি করছে। এ অবস্থার পরিবর্তন আনতে রাজপথে নামতে হবে। রাজপথে বাধা আসলে পাল্টা জবাব দিতে হবে। গ্রেপ্তা/রে/র ভয়ে মি/ছি/ল ছেড়ে পালানো যাবে না।’ সোমবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার দ্বিতীয় মৃ/ত্যু/বার্ষিক উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ‘সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন’ এ সভার আয়োজন করে।

আওয়ামী লীগ রাজনৈতিক শিষ্টাচার নষ্ট করছে বলে অভিযোগ করে নুর বলেন, ‘ব্যক্তিগত সম্পর্কের কারণে কোনো সামাজিক অনুষ্ঠানে গেলেও রাজনৈতিক ব্যক্তিদের লুকিয়ে যেতে হয়, না জানি সরকার এটা নিয়ে আবার কী বলতে শুরু করে। সরকারের এমন আচরণে রাজনৈতিক ব্যক্তিরা সামাজিকতা থেকে দূরে সরে যাচ্ছে। কোনো সামাজিক অনুষ্ঠানে গেলেও তারা সব সময় ভয়ে ভয়ে থাকেন।’ নুরুল হক নুর বলেন, ‘বর্তমানে অনেক প্রবীণ রাজনীতিবিদ রয়েছেন, যারা ছাত্রজীবনে একই সংগঠন করতেন। এখন তারা ভিন্ন ভিন্ন রাজনৈতিক দলে রয়েছেন। এরাও যখন কোনো সামাজিক অনুষ্ঠানে যান, তখন পারলে মুখটা লুকিয়ে রাখেন। কে কখন ছবি তুলে সেটা নিয়ে আবার কি না কী হয়ে যায় এ ভয়ে। আওয়ামী লীগ এ অবস্থাটা আজ রাজনীতিতে তৈরি করেছে।’

দেশে বেশ কিছু রাজনৈতিক দল রয়েছে। তবে বর্তমান সময়ে দেশের সরকারের দায়িত্ব পালন করছে আওয়ামীলীগ দল। এই দলটির বিরুদ্ধে অন্যান্য দলের অভিযোগের শেষ নেই। এমনকি দেশের সুশীল সমাজের অনেকেই আওয়ামীলীগ দলের নানা অপরাধ কর্মকান্ড নিয়ে প্রায় সময় বিভিন্ন ধরনের কথাবার্তা তুলে ধরছেন জনগনের মাঝে।

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *