Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / মুকেশ আম্বানির ভাবী পুত্রবধূ কে এই তরুনী, জানা গেল তার আসল পরিচয়

মুকেশ আম্বানির ভাবী পুত্রবধূ কে এই তরুনী, জানা গেল তার আসল পরিচয়

গৌতম আদানির পর এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি এখন ভারতের রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান মুকেশ আম্বানি। সম্প্রতি তার মোট সম্পদের পরিমাণ দাঁড়ায় ৯৯.৭ বিলিয়ন ডলার বা ৯৯৭০ কোটি ডলার। তার প্রতিদ্বন্দ্বী গৌতম আদানির থেকে তার মোট সম্পদের পার্থক্য ১ বিলিয়ন ডলার। আদানি, ভারতের দ্বিতীয় ধনী ব্যক্তি। অপরদিকে মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানি। নীতা আম্বানির পরিচয় শুধু রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মালিক মুকেশ আম্বানির স্ত্রী তাই নয়। তিনি তার কাজ এবং ফ্যাশনেবল স্টাইলের কারণেও শিরোনামে রয়েছেন।

পেশাদার ভরতনাট্যম শিল্পী রাধিকা মার্চেন্ট। ভারতের সবচেয়ে বড় শিল্পপতি মুকেশ আম্বানির পরিবার দ্বারা তার জীবনের প্রথম পেশাদার নৃত্য পরিবেশনা অনুষ্ঠিত হয়েছিল। এবার রাধিকা হতে চলেছেন মুকেশ-নীতা আম্বানির পুত্রবধূ। জনপ্রিয় শিল্পী মুকেশ এবং নীতার ছোট ছেলে অনন্ত আম্বানির সাথে বাগদান করেছেন। যদিও কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি, আম্বানির ভাবী পুত্রবধূকে প্রায়ই তাদের পারিবারিক অনুষ্ঠানে দেখা যায়। সোমবার মুম্বাইয়ে তার প্রথম নৃত্য পরিবেশনের জন্য আম্বানিরাও একটি ঢালা আয়োজন করেছিলেন। সেখানে উপস্থিত ছিলেন আমির খান, সালমান খান, রণবীর সিংয়ের মতো বলিউড তারকা অভিনেতারা। উপস্থিত ছিলেন বলিউড পরিচালক রাজকুমার হিরানিও। রাধিকা, যিনি মুকেশ পরিবারের বধূ হতে চলেছেন, সম্প্রতি তার ভরতনাট্যম প্রশিক্ষণ শেষ করেছেন। তার প্রথম নৃত্য পরিবেশন বা আরঙ্গতরম ভরতনাট্যমের ছাত্রের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ সেই ইভেন্টটিকে তার প্রশিক্ষণের শেষ পর্ব এবং তার অফিসিয়াল আত্মপ্রকাশ বলে মনে করা হয়। রাধিকার জন্য মুকেশ-নীতা তার ‘আরঙ্গতরম’ সাজিয়েছিলেন। যেখানে বলিউড তারকাদের উপস্থিতিতে পেশাদার ভরতনাট্যম শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন রাধিকা।

বলিউড ছাড়াও, রাধিকার নাচের পারফরম্যান্সে ক্রীড়া, বিনোদন এবং রাজনীতির অনেক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বড় ছেলে এবং মহারাষ্ট্রের পরিবেশমন্ত্রী আদিত্য ঠাকরে তার মা রেশমি ঠাকরেকে নিয়ে এসেছিলেন। সেখানে আদিত্যের ছোট ভাই তেজসও ছিল। রাধিকা পেশায় একজন রিয়েল এস্টেট পেশাদার। বয়স ২৪। তিনি মুম্বাইয়ের একটি প্রশিক্ষণ কেন্দ্রে গত আট বছর ধরে একজন পেশাদার নৃত্যশিল্পী হওয়ার প্রশিক্ষণ নিচ্ছেন। বাবা বীরেন মার্চেন্ট একটি হেলথ কেয়ার কোম্পানির সিইও। রাধিকা নিউইয়র্ক ইউনিভার্সিটি থেকে রাজনীতি ও অর্থনীতিতে স্নাতক ডিগ্রি লাভ করেন। শোনা যাচ্ছে যে রাধিকা গোপনে ২০১৯ সালে আম্বানির ছোট ছেলে অনন্তের সাথে বাগদান করেছিলেন। কিন্তু আজ অবধি, আম্বানি পরিবারের কোনও সদস্যকে অনন্তের সাথে রাধিকার সম্পর্কের বিষয়টি নিশ্চিত করতে শোনা যায়নি। তবে আম্বানিরা না জানালেও রাধিকা ও তার ‘ননদ’ মুকেশের মেয়ে ইশার মধ্যে বন্ধুত্বের কথা শোনা যায় ঘনিষ্ঠ মহলে। এমনকি শাশুড়ি নীতার সঙ্গেও রাধিকার সম্পর্ক খুব ভালো!

উল্লেখ্য, নীতা আম্বানি একটি নামী কোম্পানিতে ভরতনাট্যম করছিলেন। তিনি তখনও আম্বানি হননি। সেই নীতার নাচ দেখে মুগ্ধ রিলায়েন্স কোম্পানির মালিক ধিরুভাই আম্বানি। তিনি তখনই তার মনস্থীর করে ফেলেন যে, নিজের বড় ছেলে মুকেশ আম্বানীর সাথেই এই মেয়ের বিয়ে করাবেন। নীতার নাচ কখনোই থেমে থাকেনি। আম্বানি পরিবারের যেকোনো বড় অনুষ্ঠানে নীতার ঝলমলে অভিনয় দর্শকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে। রাধিকা বণিক কি তার ভাবী শাশুড়ির দেখানো পথে হাঁটতে চলেছেন? শোনা যাচ্ছে সেইরকমেরই একটা গুঞ্জন। রাধিকা মুকেশ ও নীতা আম্বানির কনিষ্ঠ পুত্রের বাগদত্তা। বেশ কয়েক বছর আগে থেকেই নিজেদের ছেলের জন্য পাত্রী হিসেবে রাধিকাকেই নিজেদের মনে জায়গা করে রেখেছেন।

 

 

About Syful Islam

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *