Friday , September 20 2024
Breaking News
Home / Sports / মীর জাফর এই তালিকায় ঢুকল কি করে, এটা নকল: সাকিব পত্নী

মীর জাফর এই তালিকায় ঢুকল কি করে, এটা নকল: সাকিব পত্নী

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপ ঘিরে শুরু হয়েছে উন্মাদনা। বিশ্বকাপে কে হবেন সর্বোচ্চ উইকেট শিকারি, কে হবেন সর্বোচ্চ রানসংগ্রাহক তা নিয়ে মতামত দিচ্ছেন অনেকেই। এবার আইসিসি প্রকাশ করেছে চলতি বিশ্বকাপে খেলা ক্রিকেটারদের মধ্যে কে এগিয়ে আছেন সর্বোচ্চ উইকেট শিকারি। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আর তা নিজের ফেসবুকে শেয়ার করে শাকিবকে তার স্ত্রী শিশির বলেছেন মীর জাফর।

ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার গ্লেন ম্যাকগ্রা। তবে ২০২৩ সালের বিশ্বকাপ খেলবেন এমন ক্রিকেটারদের তালিকা তৈরি করা হলে, শীর্ষে রয়েছেন আরেক অসি পেসার মিচেল স্টার্ক। দুই বিশ্বকাপে এই বাঁহাতি পেসার নিয়েছেন ৪৯ উইকেট।

তার পরেই রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডের এই বাঁহাতি পেসার নিয়েছেন ৩৯ উইকেট। আর তৃতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার ও অধিনায়ক সাকিব আল হাসান। পঞ্চম বিশ্বকাপ খেলতে যাওয়া সাকিব পেয়েছেন ৩৪ উইকেট। আর যা দেখে চমকে গেলেন তার স্ত্রী উম্মে শিশির। আইসিসির প্রকাশিত পোস্টটি শেয়ার করে শিশির লিখেছেন, ”মীর জাফর এই তালিকায় ঢুকল কি করে! এটা হতে পারে নকল।.’ তিনি একটি চিন্তা ইমোজিও যোগ করেছেন।

স্বামী সাকিবের সঙ্গে এর আগেও বেশ কয়েকবার শত্রুতায় জড়ানো ক্রিকেটার এবং সমালোচনাকারী দর্শকদের খোঁচা মেরে পোস্ট করতে দেখা গেছে শিশিরকে।

এদিকে, আইসিসি পোস্টে চতুর্থ উইকেট শিকারির তালিকায় রয়েছেন আরেক কিউই পেসার টিম সাউদি। ৩৪ উইকেট নিয়ে তালিকায় তিনি সাকিবের সমান। আর পঞ্চম স্থানে রয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। তার উইকেট সংখ্যা ৩১।

অস্ট্রেলিয়ান পেসার গ্লেন ম্যাকগ্রা ওয়ানডে বিশ্বকাপের সেরা উইকেট শিকারি। মাত্র ৩৯ ম্যাচ খেলে ৭১ উইকেট নিয়ে শীর্ষে আছেন এই অজি পেসার। দ্বিতীয় স্থানে রয়েছেন লঙ্কান সাবেক স্পিনার মুত্তিয়া মুরালিধরন। ৪০ ম্যাচে ৬৮ উইকেট পেয়েছেন মুরালি। আর মিচেল স্টার্ক মাত্র ১৮ ম্যাচ খেলে ৪৯ উইকেট নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছেন।

About Babu

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *