Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মির্জা ফখরুলের জামিন নিয়ে যা বলল আদালত

মির্জা ফখরুলের জামিন নিয়ে যা বলল আদালত

নয়টি মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানির দিন ধার্য করেছেন আদালত। এজাহারনামীয় আসামি হ/লেও গ্রেফতার না দেখানো এসব মামলায় আসামিদের উপস্থিতিতে শুনানি হবে ৯ জানুয়ারি।

রোববার (৩১ ডিসেম্বর) বিকেলে ঢাকার মুখ্য মহানগর হাকিম রেজাউল করিম চৌধুরীর আদালত এ তারিখ ধার্য করেন।

এদিন মির্জা ফখরুলের পক্ষে তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জামিনের আবেদন করেন। পরে আসামিদের উপস্থিতিতে জামিন শুনানির জন্য নির্বাচনের পর দিন ধার্য করেন আদালত।

এর আগে এই নয়টি মামলায় বিএনপি মহাসচিবের জামিন চেয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেন আইনজীবীরা। কিন্তু আদালত তা গ্রহণ করেননি। পরে এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে গেলে হাইকোর্ট আইন অনুযায়ী জামিন শুনানির নির্দেশ দেন।

রাজধানীর রমনা ও পল্টন থানায় দায়ের করা পৃথক ১০টি মামলায় জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশনা চেয়ে গত ১৪ ডিসেম্বর রিট করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ১৮ ডিসেম্বর এক আদেশে হাইকোর্ট নয়টি মামলায় জামিন আবেদন গ্রহণ করেন এবং ঢাকার মুখ্য মহানগর হাকিমকে (সিএমএম) আইন অনুযায়ী নিষ্পত্তির নির্দেশ দেন।

গত ২৯ অক্টোবর গুলশান-২ এর ৭১ নম্বর রোডের ১৮ নম্বর বাসা থেকে মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। ওই রাতেই ডিবি কার্যালয় থেকে তাকে ঢাকার সিএমএম আদালতে আনা হয়। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এরপর থেকে কারাগারে রয়েছেন বিএনপি মহাসচিব।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *