Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মির্জা ফখরুলের অনশন ভাঙালেন অলি

মির্জা ফখরুলের অনশন ভাঙালেন অলি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে অনশন করছেন নেতাকর্মীরা।

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অনশনে যোগ দেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরী।

দুপুর ২টার পর রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত কর্মসূচিতে ফখরুলকে জুস খাইয়ে অনশন ভাঙেন তারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়সহ সিনিয়র নেতাদের অনশন ভাঙতে জুস খাওয়ানো হয়। এর মধ্য দিয়ে সকাল ১১টায় শুরু হওয়া তিন ঘণ্টার অনশন কর্মসূচি শেষ হয়।

সরেজমিনে দেখা গেছে, অনশন কর্মসূচিকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে লাখ লাখ নেতাকর্মী নয়াপল্টনে আসছেন। দুপুর নাগাদ নয়াপল্টন কার্যালয় ও এর আশপাশ জমজমাট হয়ে ওঠে।

এ সময় নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে স্লোগান দেন।

এদিকে অনশনকে ঘিরে নয়াপল্টন এলাকায় পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে।

অনশনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা বেগম, ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, আতাউর রহমান ঢালী, ডাঃ ফরহাদ হালিম ডোনার, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *