Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মাহবুব তালুকদারের মৃত্যুর দুইদিন পরই সিইসি বললেন, আমি তাকে ৪৫ বছর আগে থেকে চিনি

মাহবুব তালুকদারের মৃত্যুর দুইদিন পরই সিইসি বললেন, আমি তাকে ৪৫ বছর আগে থেকে চিনি

গত বুধবার (২৪ আগস্ট) দুপুর প্রায় ১ টার দিকে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সবাই ছেড়ে না ফেরার দেশে পাড়ি জমান সাবেক ইসি মাহবুব তালুকদার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। এদিকে তার মৃত্যুর দুইদিন পর গভীর শোক প্রকাশ করে পরিবার-স্বজনদের প্রতি সমবেদনা জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

কাজী হাবিবুল স্মৃতিচারণ করে বলেন, তিনি নির্বাচন কমিশনার হিসেবে নয়, একজন ভালো লেখক হিসেবে বেঁচে থাকবেন।

শুক্রবার (২৬ আগস্ট) বায়তুল মোকাররম জাতীয় মসজিদে প্রয়াত মাহবুব তালুকদারের জানাজায় অংশ নিয়ে সিইসি এ কথা বলেন। এ সময় সিইসি মাহবুব তালুকদারের জন্য সবাইকে দোয়া করতে বলেন, আমরা আল্লাহর কাছে তাকে বেহেশত দান করার জন্য দোয়া করব।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, মাহবুব তালুকদার নির্বাচন কমিশনার হিসেবে আমার পরিচিত নন। আমার কাছে লেখক হিসেবে তার অবস্থান অনেক বেশি। তার জীবন ছিল বৈচিত্র্যময়। তার লেখা কিছু বই ইতিহাসের অবিচ্ছেদ্য এবং গুরুত্বপূর্ণ। আমি তাকে একজন ভালো লেখক হিসেবে মূল্যায়ন করি।’

সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারকে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে।

কাজী হাবিবুল আউয়াল আরও বলেন, “তিনি আমাকে চিনতেন না। আমি তাকে প্রায় ৪৫ বছর আগে থেকে চিনি। তাঁর ‘বঙ্গভবনে পাঁচ বছর’ বইটি সমসাময়িক ইতিহাসের অনেক গুরুত্বপূর্ণ উপাদানে ভরপুর একটি বই। তিনি লেখক হিসেবেই বেঁচে থাকবেন, নির্বাচন কমিশনার হিসেবে নয়। সিইসি বলেন, তিনি (মাহবুব তালুকদার) পরকালে চলে গেছেন, যে কোনো মুহূর্তে আমাদেরও যেতে হবে।আমরা তার জন্য দোয়া করব, আল্লাহ যেন তাকে বেহেশত দান করেন।

এদিকে এর আগে গত বুধবার মাহবুব তালুকদারের মৃত্যুর খবর সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন মেয়ে আইরিন মাহবুব। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ক্ষমতাসীন দলের অনেকেই।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *