Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / মাশরাফির সামনে গিয়ে কথা বলার সাহস হয়নি, হাত-পা কাঁপছিল : সিয়াম

মাশরাফির সামনে গিয়ে কথা বলার সাহস হয়নি, হাত-পা কাঁপছিল : সিয়াম

বাংলা সিনেমার অন্যতম সুপার স্টার অভিনেতা সিয়াম আহমেদ। অভিনয়ের মধ্যে দিয়ে সর্বদা কোটি দর্শককে মাতিয়ে রাখছেন তিনি। এদিকে সম্প্রতি ছাড়পত্র পেয়েছে গুণী এই তারকার অভিনীত সিনেমা ‘মৃধা বনাম মৃধা’। জানা যায়, চলতি মাসের আগামী ২৪ ডিসেম্বর এ সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। এছাড়াও নতুন বছরে মুক্তি পেতে চলেছে তার আরেক সিনেমা ‘শান’। ছবিটির ট্রেলার প্রকাশের পর সিয়ামের অ্যাকশন দৃশ্যগুলো বেশ প্রশংসা কুড়িয়েছে। এ ছাড়া আরও বেশ কিছু ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়। সেসব নিয়ে কথা বলেছেন সিয়াম।

‘মৃধা বনাম মৃধা’ ছবির গল্পটা কেমন?

এটি পারিবারিক গল্পের সিনেমা। পরিবারের সব সদস্য মিলে ছবিটি দেখলে আনন্দ পাবেন। একজন পারিবারিক মানুষ এই ছবির গল্পে নিজেকে খুঁজে পাবেন।

ফেসবুকে দেখলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘শান’ ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে বেশ হইচই।

আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আমার মা–বাবাও। সবদিক থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের জীবনের গুরুত্বপূর্ণ অংশ। শহরের শিক্ষিত সমাজ ও অগ্রগামী প্রজন্মের আড্ডাটা বিশ্ববিদ্যালয়কেন্দ্রিক। আমরা চাচ্ছি, আমাদের কাজ তাদের কাছে নিয়ে যেতে। তারা তো আমাদের কাজ দেখতে হলে আসে। ছবিটি মুক্তির আগেই তাই আমরা তাদের কাছে যেতে চেয়েছি। সাড়াটা একটু বেশি ছিল। কাঙ্ক্ষিত ও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। ট্রেলার দেখতে এত লোক আসবেন, ধারণাই ছিল না। তাঁরা যে ভালোবাসা দেখিয়েছেন, যে পাগলামি করেছেন, সেটা তারকাদের প্রতি ভক্তদের ভালোবাসার বহিঃপ্রকাশ। এটা যেকোনো শিল্পীর জন্য আশীর্বাদ।

এই অনুষ্ঠান সূত্রে অনলাইনে এক ভক্তকে নিয়ে অনেকে কটাক্ষ করেছেন, শুনেছেন?

শুনেছি। আমার খারাপ লেগেছে। আমরা কিন্তু আরেকজনের পছন্দ ঠিক করে দিতে পারি না। এক মানুষ আরেক মানুষকে পছন্দ করে ভালোবাসার বহিঃপ্রকাশ করেছেন। বিষয়টিকে সম্মান না দিলে অন্য শিল্পীদের ভালোবাসার রাস্তা বন্ধ হয়ে যাবে। আমাদের শিল্পীদের প্রতি মানুষের একটি বিরূপ ধারণা তৈরি হবে। আমার মনে হয়, মেয়েটি যা করেছেন, ট্রল না করে সেটাকে ইতিবাচকভাবে নেওয়া উচিত। আমি ইতিবাচকভাবে নিয়েছি। ২০১৬ সালে আমি যখন মাশরাফিকে প্রথম সামনাসামনি দেখি, তাঁর সামনে গিয়ে কথা বলার সাহস হয়নি আমার, হাত-পা কাঁপছিল। কিন্তু অনেকেই তাঁর সঙ্গে ছবি তুলছিলেন। আমি যাইনি, আমার ভালোবাসা আমার মতো।

‘পোড়ামন টু’ ও ‘দহন’ ঘিরে আপনাকে নিয়ে যে প্রত্যাশা তৈরি হয়েছিল, শেষ ‘ফাগুন হাওয়া’ ও ‘বিশ্বসুন্দরী’তে সেটা কিছুটা কমে গেছে। ‘শান’ নিয়ে প্রত্যাশা কী?

‘ফাগুন হাওয়া’ দিয়ে আমরা ওভাবে দর্শকের কাছে পৌঁছাতে পারিনি। কিন্তু দেশ-বিদেশে একশ্রেণির দর্শকের কাছে ছবিটি প্রশংসা পেয়েছে, পুরস্কারও জিতেছে। আর ‘বিশ্বসুন্দরী’ করোনো মহামারির শুরুর দিকে মুক্তি পেয়েছে। তারপরও ছবিটি প্রশংসা পেয়েছে। ‘শান’ যদি ঠিকঠাক দর্শকের কাছে পৌঁছায়, ওয়ার্ড অব মাউথ যদি ভালো হয়, ছবিটি নিয়ে আশা করতেই পারি। এটি একটি অ্যাকশনধর্মী স্টাইলিস্ট বাণিজ্যিক ছবি।

চলচ্চিত্রের এই মন্দাকালেও আপনি নাকি মোটা অঙ্কের পারিশ্রমিক নিচ্ছেন!

মোটা অঙ্কের কি না, জানি না। ছবির স্বার্থে, ছবিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের স্বার্থে অনেক ছবিতে আমি কম পারিশ্রমিকও নিয়েছি। একজন শিল্পীকে তো ভালো থাকতে হবে, তাহলেই তো ভালো কাজ করা সম্ভব। ভালো থাকতে হলে অবশ্যই ভালো পারিশ্রমিকও লাগবে। ভালোভাবে কাজ করতে গেলে বছরে দুটির বেশি ছবিতে কাজ করা কঠিন। শুটিং করতে সময় ও শ্রম দিতে হয়। তারপরও বলি, ভালো পরিচালক, ভালো গল্পকে স্বাগত জানাই। এ ক্ষেত্রে পারিশ্রমিক আমার কাছে কোনো ব্যাপার নয়। আমি ভালো কাজ করতে চাই।

‘মরীচিকা’র মাধ্যমে স্ট্রিমিংয়ে অভিষেক হয়েছিল আপনার। কিন্তু সেখানে আপনাকে আর দেখা গেল না। কেন?

আমার ফিল্মের কমিটমেন্ট শেষ হচ্ছে না। তা ছাড়া গল্প শুনে মুগ্ধ হয়ে যাওয়ার মতো সে রকম গল্প আসছে না। ওয়েবে কাজের সুবিধা হলো, বড় পর্দার কাজের মতো মুক্তির অপেক্ষা করতে হয় না। কাজ শেষে দ্রুত ওটিটিতে মুক্তি দেওয়া যায়। এতে দ্রুত ফিডব্যাক পাওয়া যায়। আমি জানি, ‘মরীচিকা’ ভালো যাওয়ার কারণে একশ্রেণির দর্শক ওটিটিতে আমার কাজ আরও দেখতে চান।

আপনার অন্য ছবিগুলোর খবর কী?

‘দামাল’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘অপারেশন সুন্দরবন’, ‘পাপ–পুণ্য’ মুক্তির জন্য প্রস্তুত। ‘অন্তর্জাল’ ছবির শুটিং চলছে। জানুয়ারির মাঝামাঝি ‘রাস্তা’ নামে নতুন একটি ছবির শুটিং শুরু হতে পারে।

‘ভালোবাসা ১০১’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ছোট পর্দায় পা রাখেন সিয়াম আহমেদ। এরপর ২০১৮ সালে ‘পোড়ামন ২’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেই কোটি ভক্তের মন জয় করে নেন তিনি। বর্তমানেও বেশ জনপ্রিয়তার সাথে অভিনয় চালিয়ে যাচ্ছেন সিয়াম।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *