Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মার্কিন নাগরিকদের নিয়ে ডিএমপির কাছে যে প্রশ্নের উত্তর জানতে চাইলেন মার্কিন রাষ্ট্রদূত

মার্কিন নাগরিকদের নিয়ে ডিএমপির কাছে যে প্রশ্নের উত্তর জানতে চাইলেন মার্কিন রাষ্ট্রদূত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আগামী দিনে বাংলাদেশে অবস্থানরত আমেরিকান নাগরিকদের কোনো নিরাপত্তা ঝুঁকি আছে কি না জানতে চেয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে দেখা করে বিষয়টি জানতে চান। এ সময় ডিএমপি কমিশনার পিটার হাসকে আশ্বস্ত করেন যে, ডিএমপিতে কোনো নাগরিক ঝুঁকিতে নেই। আমরা সবসময় মার্কিন নাগরিকদের নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকি। বৈঠকে উপস্থিত ডিএমপির উচ্চপর্যায়ের একটি সূত্র দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

বুধবার সকালে ডিএমপি সদর দফতরে ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেন পিটার হাস। এসময় রাজধানীর সাম্প্রতিক জ/ঙ্গিবিরোধী অভিযান ও গ্রেফতার ও আইনশৃঙ্খলাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

এ সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. খন্দকার মাহিদ উদ্দিন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ এবং কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান আসাদুজ্জামানসহ ডিএমপি ও মার্কিন দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত একজন অতিরিক্ত কমিশনার দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বলেন, আমরা কীভাবে কাজ করি সে বিষয়ে মার্কিন রাষ্ট্রদূত জানতে চেয়েছেন। কমিশনার আমাদের কাজের ধরন সম্পর্কে রাষ্ট্রদূতকে বিস্তারিত ধারণা দিয়েছেন। এ বিষয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে ডিএমপি কমিশনার চলমান কাজের আরও অগ্রগতির আহ্বান জানান।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *