Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / মাফ চেয়ে বিএনপি দল থেকে পদত্যাগ করলেন মনিরুজ্জামান

মাফ চেয়ে বিএনপি দল থেকে পদত্যাগ করলেন মনিরুজ্জামান

বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল গুলোর মধ্যে অন্যতম একটি বিএনপি। টানা তিন মেয়াদে দলটি ক্ষমতার বাইরে রয়েছে। এবং এই দলটির অসংখ্য নেতাকর্মী বিভিন্ন ধরনের মামলার শিকার। অনেকেই একাধিক মামলার শিকার হয়ে পালিয়ে বেড়াচ্ছে। এছাড়াও অনেকেই কারাগারে বন্ধি রয়েছে। তবে দলটি পুনরযায় শক্তিশালী এবং অন্যায়ের প্রতিবাদী হওয়ার লক্ষ্যে কাজ করছে। অবশ্যে দলের নেতাকর্মীদের মধ্যে নানা ধরনের ভীতি কাজ করছেন। এবং দেখা দিয়েছে দলের নেতাকর্মীদের মধ্যে নানা ধরনের বিশৃঙ্খলা। সম্প্রতি রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানা বিএনপির সভাপতি ও ১৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান শরীফ ওরফে মনির এই দল থেকে পদত্যাগ করেছেন। এই দলটির সঙ্গে তার দীর্ঘ সময়ের পথ চলা। তার পদত্যাগ করা প্রসঙ্গে বিস্তারিত উঠে এলো প্রকাশ্যে।

পদত্যাগ করলেন রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানা বিএনপির সভাপতি ও ১৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান শরীফ ওরফে মনির। মঙ্গলবার (৯ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন। ২০১৬ সালে শাহ মখদুম থানা বিএনপির সভাপতি নির্বাচিত হন মনিরুজ্জামান শরীফ। সোমবার (৮ নভেম্বর) তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর মাধ্যমে এই পদত্যাগপত্র জমা দিয়েছেন। রাজশাহী মহানগর বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদক কাছে এই পদত্যাগপত্র পাঠানো হয়েছে। পদত্যাগপত্রে মনিরুজ্জামান শরীফ ওরফে মনির উল্লেখ করেন, দীর্ঘদিন ধরে মহানগর বিএনপির এক শীর্ষ নেতা শাহ মখদুম থানা কমিটির মধ্যে বিভেদ সৃষ্টি করে বিএনপি ও সহযোগী সংগঠনের মধ্যে নিজ কর্তৃত্ব প্রতিষ্ঠার হীন চেষ্টা চালাচ্ছেন। যা তার কাছে দৃষ্টিকটু ও অসম্মানের বলেই মনে হয়েছে। মহানগর বিএনপির ওই নেতার পক্ষ থেকে থানা কমিটিকে শক্তিশালী করার বদলে বিভেদ সৃষ্টি ও দলকে দুর্বল করার অপচেষ্টা চালানো হচ্ছে। এর মাধ্যমে মূলত ওই বিএনপি নেতা কেন্দ্রীয় কমিটিতে পদোন্নতির আকাঙ্ক্ষা রহিত করে শাহ মখদুম থানা কমিটির সভাপতি হওয়ার ইচ্ছা পোষণ করছেন।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে একাধিকবার জানিয়েও কোনো সমাধান পাওয়া যায়নি বলেও উল্লেখ করেন তিনি। দলের মধ্যে কোনো শৃঙ্খলা নেই। মহানগর বিএনপির চেইন অব কমান্ড ভেঙে পড়েছে উল্লেখ করে তিনি শাহ মখদুম থানা বিএনপি কমিটির সভাপতির পদ থেকে পদত্যাগ করেন। এ ব্যাপারে ব্যক্তিগত ফেসবুক পেজে এক স্ট্যাটাসে মনিরুজ্জামান শরীফ লেখেন ‘আজ ০৮/১১/২০২১ রোজ সোমবার বিএনপির সাথে (সঙ্গে) ২৯ বছরের (১৯৯২-২০২১ইং) সম্পর্কের ইতি টেনে শাহ মখদুম থানা বিএনপির সভাপতি ও অন্যান্য সব পদ থেকে পদত্যাগ করছি। দীর্ঘ রাজনৈতিক জীবনে কোনো কথা-কাজে কেউ কষ্ট পেয়ে থাকলে আমি মাফ চাই এবং দোয়া চাই’।

সম্প্রতি রাজনৈতিক মাঠে বেশ সরব হয়েছে এই দলটির নেতাকর্মীরা। এবং দলের মধ্যে চলমান সকল সংকট নিরসনের জন্য আপ্রান ভাবে কাজ করছে। এছাড়াও আগামী দ্বাদশ নির্বাচনের জন্য বেশ কিছু পদক্ষেপও গ্রহন করেছে দলটি।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *