Friday , September 20 2024
Breaking News
Home / opinion / মানুষের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে আল্লাহ্-র রহমত থাকুক আপনাদের সাথে: আসিফ নজরুল

মানুষের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে আল্লাহ্-র রহমত থাকুক আপনাদের সাথে: আসিফ নজরুল

সম্প্রতি সরকার বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে বিরোধী দল বিএনপির শীর্ষ নেতা থেকে শুরু করে নিন্ম স্তরের কর্মীদের গ্রেফতার করছে সরকার।শুধু তাই তাদের ওপর চলছে নীপড়সহ নানা ভাবে নির্যাতন।অথচ এখন অনেকেই নীবর রয়েছে সুশীল থেকে শুরু করে নাগরিক সমাজ।কারণ তারা শুধু নিজেদের কথা চিন্তা করেন অন্যদের নয়। বিরোধী দলের প্রসঙ্গে কথা বললে যদি নিজেদের ক্ষতি হয়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুল হুবহু পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

আমরা যারা কথা বলি বা লেখালিখি করি, আমাদের সমস্যা হয়না তেমন। সরকার ক্ষেপে উঠলে আমরা প্রায় সবাই নির্জীব হয়ে থাকি কিছুদিন। পরিবার, বন্ধুবান্ধব আর বিনোদন নিয়ে এমনভাবে মেতে উঠি যেনো দেশে কিছুই হয়নি বিচলিত হওয়ার মতো।

কিন্তু গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে যারা রাজপথের নেতা কর্মী! এই ঘোর দু:সময়ে খুঁজে খুঁজে গ্রেফতার করা হচ্ছে তাদের। তারপর পুলিশের রিমান্ড, নি/র্যাতন, জেল, পরিবারের দু:সহ ভোগান্তি। যারা আরো অভাগা তাদের জীবনই চলে চাচ্ছে গু/লি বা মার খেয়ে। কেউ শোনেনা তাদের আর্তনাদ, কোথাও নেই তাদের জন্য ন্যায়বিচার!

খুব অপরাধী লাগে তাদের কথা ভেবে। মনে হয় তাদের প্রত্যককে বলি এই কথা। বলি, আপনাদের ভালোবাসি, শ্রদ্ধা করি। দোয়া করি, মানুষের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে আল্লাহ্-র রহমত থাকুক আপনাদের সাথে।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *