Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / মানহানি ও সাইবার ক্রাইম আইনে মামলা করতে চলেছেন শাকিব খান

মানহানি ও সাইবার ক্রাইম আইনে মামলা করতে চলেছেন শাকিব খান

ঢালিউডের বর্তমান সময়কার সবচেয়ে জনপ্রিয় নায়ক শাকিব খান, তার ছবি মানেই সুপার হিট। আর ঐ কারনে নির্মাতা, পরিচালক বা প্রযোজক তাকে একটু বেশি বাজেটের সিনেমা নির্মানে প্রস্তাব দিয়ে থাকেন। গেল ১২ নভেম্বর ঢালিউডের এই জনপ্রিয় নায়ক যুক্তরাস্ট্রের উদ্দেশ্য উড়াল দেন। তিনি অনেক আগেই দেশে ফিরবেন এমনটা জানালেও তিনি এখনও দেশে ফেরেননি। তার এই দীর্ঘদিন থাকার কারনে সমস্যায় পড়েছেন বেশ কয়েকজন নির্মাতা ও প্রযোজক। কারন, তাদের সিনেমার কাজ শাকিব খান সম্পূর্ন করেই পাড়ি জমিয়েছেন বিদেশে। এদিকে পরিচালক ও নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর সিনেমার কাজ শেষ না করে বিদেশে শাকিবের অবস্থান করার জন্য থাকে চড় দিতে চেয়েছিলেন।

এছাড়া সম্প্রতি আরও একটি খবর ছড়িয়েছে সিনেমা পাড়ায়। শাকিব খানের নায়ক হয়ে ওঠার গল্প নিয়ে তৈরি হবে বায়োপিক ‘স্টোরি অব শাকিব খান’। পরিচালক সমিতিতে সিনেমাটির নামও নিবন্ধিত হয়েছে। এটি নির্মাণ করতে চান এফ আই মানিক।

এসব নিয়ে বেজায় চটেছেন সুপারস্টার নায়ক শাকিব খান। তিনি মামলা করবেন বলেও হু’মকি দিয়েছেন। সিনে খবর নামের একটি ই-মেইল থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। ধারণা করা হচ্ছে, এটি শাকিব খানের ঘনিষ্ঠজন পরিচালনা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শাকিব খানের ভাষ্য, চলচ্চিত্রের কতিপয় মানুষ নানা বিভ্রা’ন্তি ছড়াচ্ছে তাকে নিয়ে।

গত নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রে অবস্থান করা এই নায়ক বলেন, ‘এক সিনিয়র নির্মাতা ঘোষণা দিয়েছেন আমার বায়োপিক নির্মাণ করবেন। অথচ এ বিষয়ে আমি কিছুই জানি না। কারও বায়োপিক নির্মাণ করতে গেলে তার অনুমতি নিতে হয়। তিনি কী আমার অনুমতি নিয়েছেন? এটি দেশের মানুষের কাছে আমার ইমেজ নষ্ট করার ষড়যন্ত্র নয় কি? এ ধরনের ষড়যন্ত্র আর মেনে নেওয়া যায় না।

দেশীয় চলচ্চিত্রের কারও বায়োপিক যদি নির্মাণ করতে হয় তাহলে নায়করাজ রাজ্জাক, আলমগীর, ফারুক, সোহেল রানা, ববিতা, শাবানা, কবরীদের মতো কিংবদন্তি শিল্পীদের নির্মাণ করা উচিত। আমাকে নিয়ে কেন?’

তিনি আরও বলেন, ‘আমি উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি বেশ কিছুদিন ধরে আমার দেশে না থাকার সুযোগে চলচ্চিত্রজগতের কেউ কেউ আমাকে নিয়ে অনাকাক্ষিতভাবে মিডিয়ায় বিভ্রান্তিমূলক কথাবার্তা ছড়াচ্ছেন। এর মধ্যে আরেক নির্মাতা আমার বিদেশে যাওয়া, সেখানে বসে ছবির কাজ করা নিয়ে মিডিয়ার কাছে অনভিপ্রেত কথা বলেছেন। যা অন্যকে অন্যায়ভাবে আ’ক্রমণ করা ছাড়া আর কিছুই নয়।

আমি এ ব্যাপারে সতর্ক করে দিয়ে বলতে চাই যারা আমাকে নিয়ে ষড়যন্ত্রের জাল বিছাতে চাইবে তাদের বিরুদ্ধে আমি আইনি ব্যবস্থা নেব। মানহানি ও সাইবার ক্রাইম অ্যাক্টে মামলা করব। ইতিপূর্বে আমার স্টারডাম ক্ষুণ্ণ করতে অনেক ষড়যন্ত্র হয়েছে। এসব আমি আর মুখ বুজে সহ্য করব না।’

উল্লেখ্য, শাকিব খান বাংলাদেশের সিনেমা জগতের একজন জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা। তার পুরো নাম মাসুদ রানা শাকিব খান। ‘অনন্ত ভালোবাসা’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে তার অভিষেক হয়। কয়েক বছর পর খান নিজেকে বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের অন্যতম সফল এবং সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেন। তার সমগ্র কর্মজীবন জুড়ে, শাকিব খান বিভিন্ন পুরস্কার এবং প্রশংসা কুড়িয়েছেন, যার মধ্যে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ এবং ‘খোদার পরে মা’-তে সেরা অভিনেতার জন্য দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার রয়েছে।

 

 

 

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *