Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / মাত্র ২৬ বছর বয়সে ছেলের বিয়ে কেন দিলেন আসিফ,এমন প্রশ্নের উত্তর দিলেন নিজেই

মাত্র ২৬ বছর বয়সে ছেলের বিয়ে কেন দিলেন আসিফ,এমন প্রশ্নের উত্তর দিলেন নিজেই

বাংলা সঙ্গীত অঙ্গনের আলোচিত কন্ঠ শিল্পী আসিফ আকবর। অংসখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তার ভক্ত ও দর্শকদের। বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে তিনি প্রায় আলোচনায় আসেন। আলোচিত এই শিল্পী তার ছেলের বিয়ে দেওয়ার বিষয়টি নিয়ে যে কথা জানালেন।

সম্প্রতি বিয়ে করেছেন বাংলা সঙ্গীতের যু/বরাজ আসিফ আকবরের বড় ছেলে শাফকাত আসিফ রণ। ক/নে ইসমত শেহরীন ঈশিতা। দুই পরিবার ছাড়াও সেখানে হাজির হন শোবিজের অনেক তারকা। ছেলেকে বিয়ে করে খুব খুশি বলে মনে করেন এই শিল্পী।

নিজের অফিসিয়াল ফেসবুক আইডিতে পোস্ট করে আসিফ আকবর এ কথা জানান। তার পোস্টটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো- উনিশ বছর তিন মাস বয়সে আমার বিয়ে হয়। বলা যায়, বেগমের ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রেসার কুকার গিলে ফেলা হয়েছিল। জীবনের উত্থান-পতন সত্ত্বেও আমাদের পরিবার টিকে আছে এবং সংখ্যা বাড়ছে- আলহামদুলিল্লাহ। আমার দুই ছেলের বয়স বাইশ হতে না হতেই আমি তাদের বিয়ে দেবার জন্য আঠার ম/তো লেগে আছি। তাই রণ’র সম্মতি পাওয়ার সাথে সাথে আমি আর দেরি করিনি। ২৬ বছর বয়সে আমাদের রণ এখন একজন গর্বিত বিবাহিত পুরুষ।

তিনি আরও লিখেছেন, “জীবনকে খুব কাছ থেকে দেখার সৌভাগ্য আমার হয়েছে।” পড়ালেখা শেষ করে চাকরি পেলে ছেলেকে বিয়ে করার মার্কা ফর্মুলায় নেই। গ্র্যাজুয়েশনের পর বিয়ে করাটা আমার কাছে যৌক্তিক মনে হয়। এটা একটু আগে হতে পারে, কিন্তু কোনভাবেই আপনার ছাব্বিশের পরে যাওয়া উচিত নয়। নতুন মুখ এলে পরিবারে সুখ আসে, একঘেয়েমি দূর হয়। ছেলে প্রতিষ্ঠিত হলে নিজের জায়গায় চলে যাবে, তার আগে জীবনের সারমর্ম যতটুকু নেয়া যায় তাই সুখ। দায়িত্ব আসে সন্তানের মনে। তিনি পরিবারের কাছ থেকে পাওয়া সমর্থনের কথা মনে করেন, পরিবারের সদস্যদের তার ব্যস্ত সময়সূচীতে রাখার চেষ্টা করেন।

বাংলা গানের যুবরাজ লিখেছেন, সন্তানদের সঠিক সময়ে বিয়ে করা বাবা-মায়ের দায়িত্ব। অজুহাত ত্যাগ করে সাহস নিয়ে এগিয়ে এলে পথ বেরিয়ে আসবে। যে ঝুঁ/কি নিতে চায় না তার খুশি না হওয়ার কোনো কারণ থাকা উচিত নয়। জীবন উপভোগের বিষয়, ক্যালকুলেটর নয়। সময়গুলো রঙিন হয় যখন স্ত্রী সংসারে থাকে, মানিয়ে নেওয়ার সময় পা/ওয়া যায়। আমি বা/ল্যবিয়ে করেছি, কিন্তু রণ’র বিয়ে ঠিক সময়ে হয়েছে, দুই বছর আগে হলে আ/রও ভাল হতো। সন্তানদের ঘরমুখী এবং পরিবারের প্রতি দায়িত্বশীল করতে সঠিক সময়ে বিয়ে আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। যারা এখনো স/ন্তানের বিয়ে নিয়ে দ্বিধায় আছেন তারা দ্রুত সিদ্ধান্ত নিন। আমি একজন সফল পারিবারিক মানুষ, সেই কোণ থেকে বিনামূল্যে টিপস দিচ্ছি। স্মার্ট অভিভাবক হোন, সঠিক কাজটি করুন।
ভালবাসা অফুরন্ত।

প্রসঙ্গত, বাস্তব জীবনের আলকে নিজের সন্তানকে কম বয়সের বিয়ে দেওয়া ‍যুক্তি তুলে ধরেন আলোচিত এই শিল্পী। তিনি বলেন, কম বয়সে ছেলের বিয়ে দিলে জীবনে বাধা দ্রতই অভিক্রম করতে পারে এবং সংসার সম্পর্কে তার দ্রত ধারনা হয়।

 

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *