Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মাঝ রাস্তায় বিপাকে এমপি মমতাজ, পুলিশের সাহায্যে পেলেন বিকল্প পথ

মাঝ রাস্তায় বিপাকে এমপি মমতাজ, পুলিশের সাহায্যে পেলেন বিকল্প পথ

দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম। ফলে নানা সমস্যার মুখোমুখি হতে হচ্ছে দেশের সাধারণ মানুষকে। আর এই অবস্থায় বেতন-ভাতা না পেলে একজন শ্রমিককে কি অবস্থার মধ্যদিয়ে যেতে হয়, তা হয়তো অন্য কেউ আন্দাজও করতে পারবে না। আর এরই ধারাবাহিকতার মধ্যদিয়ে সাভারের হেমায়েতপুরে বেতনের দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন পোশাক কারখানার শ্রমিকেরা।

আর এই অবরোধের ফলে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সংগীতশিল্পী মমতাজ বেগমের গাড়ি সড়কে আটকা পড়ে। এরপরও সংসদ সদস্যকে দেখে শ্রমিকরা সড়ক অবরোধে অনড় ছিলেন। পরে পুলিশের হস্তক্ষেপে এমপি মমতাজ বিকল্প সড়ক ব্যবহার করে গন্তব্যে যান। সোমবার (২২ আগস্ট) বিকেলে সাভারের হেমায়েতপুরের পদ্মার মোড় এলাকায় অবরোধের মুখে পড়েন তিনি।

জানা গেছে, সোমবার (২২ আগস্ট) বিকেল সাড়ে ৩টা থেকে এ আন্দোলন শুরু হয়। বকেয়া বেতনের দাবিতে সিংগাইর-হেমায়েতপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে পদ্মার মোড় এলাকায় অবস্থিত রাকেফ অ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা। পরে ওই সড়ক দিয়ে যাওয়ার পথে সেখানে আটকা পড়েন মমতাজ বেগম। আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, গত বৃহস্পতিবার বেতন না পেয়ে বিক্ষোভ করেন শ্রমিকরা। পরে গত মাসের (জুলাই) বেতন সোমবার পরিশোধের আশ্বাস দেয় কারখানা কর্তৃপক্ষ। কিন্তু এখনো বেতন না পাওয়ায় ধর্মঘটে যান শ্রমিকরা।

এদিকে এ বিষয়ে সাভার মডেল থানার ওসি রাসেল মোল্লার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংবাদ মাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে সংসদ সদস্য মমতাজের জন্য বিকল্প রাস্তায় যাওয়ার ব্যবস্থা করা হয়। একই সঙ্গে তিনি আরও জানান, পরবর্তীতে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করা হয়।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *