Friday , September 20 2024
Breaking News
Home / International / মাঝ-আকাশে দুই বিমানের সংঘর্ষ, জানা গেল হতাহতের সংখ্যা

মাঝ-আকাশে দুই বিমানের সংঘর্ষ, জানা গেল হতাহতের সংখ্যা

আজ শনিবার (২৮ জানুয়ারি) সকালে ভারতের গোয়ালিয়র বিমান ঘাঁটি থেকে বিমানবাহিনীর ‍দুটি যুদ্ধবিমান উড্ডয়নের কিছুক্ষন পরই বিধ্বস্ত হয়েছে। এ সময়ে বিমান দুটি থাকা তিন পাইলটের ১ জনের প্রাণহানি ঘটে। এ ঘটনায় এখনো উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় বিমানবাহিনীর সুখোই-৩০ এবং মিরেজ-২০০০ সিরিজের দুটি যুদ্ধবিমান তিনজন পাইলটকে নিয়ে উড্ডয়ন করে। প্রাথমিকভাবে জানা গেছে যে দুটি যুদ্ধবিমান প্রশিক্ষণের উদ্দেশ্যে উড়েছিল। তিনজন পাইলটই বিমান থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। তাদের মধ্যে দুজন নিরাপদে আছেন। অন্য পাইলট সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

দুটি বিমানই গোয়ালিয়রের মরনিয়া গ্রামে বিধ্বস্ত হয়। স্থানীয়দের তোলা একটি ভিডিওতে দেখা গেছে যে দুটি বিমান বিধ্বস্ত হয়েছে সেখান থেকে তীব্র আগুন ও ধোঁয়া উড়ছে।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ইতিমধ্যেই একটি আদালত গঠন করেছে বিমান বাহিনী। দুর্ঘটনার কারণ খুঁজে বের করার দায়িত্ব দেওয়া হয়েছে তাদের। দুটি যুদ্ধবিমানের পাইলট আকাশে থাকার সময় কেন একে অপরকে আহ্বান করেছিলেন তাও খতিয়ে দেখবে আদালত।

ভারতীয় বিমান বাহিনীর একটি সূত্র জানিয়েছে, “মাঝ আকাশে সংঘর্ষ বা অন্য কোনো কারণে বিমান দুটি বিধ্বস্ত হয়েছে কিনা তা জানতে একটি সামরিক আদালত গঠন করা হয়েছে।” বিধ্বস্ত হওয়ার আগে সুখোই যুদ্ধবিমানটিতে ‍দুজন পাইলট ছিল এবং মিরেজে ছিল একজন।’

এদিকে বিমান দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে দেশটির উদ্ধারকারী দল। এখনো উদ্ধার অভিযান চলমান রয়েছে বলেও জানা গেছে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *