Friday , September 20 2024
Breaking News
Home / International / মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, মুহূর্তেই টুকরো টুকরো হয়ে ভেঙে পড়লো মাটিতে (ভিডিওসহ)

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, মুহূর্তেই টুকরো টুকরো হয়ে ভেঙে পড়লো মাটিতে (ভিডিওসহ)

মাঝ আকাশে বিমান দুর্ঘটনার বিষয়টি এবারই নতুন নয়। মাঝে মধ্যেই যান্ত্রিক ত্রুটিসহ নানা কারণে এমন দুর্ঘটনা ঘটেছে অনেকবার। আর সেই ধারাবাহিকতায় এবার একটি ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা ঘটেছে টেক্সাসের ডালাস এক্সিকিউটিভ বিমানবন্দরে। ইতিমধ্যেই এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হতে দেখা গেছে।

যেখানে এয়ার শো চলাকালে দুটি বিমান পরস্পরের সঙ্গে সজোরে ধাক্কা খায় মাঝ আকাশে। এরপরই বিমান দুটি গুঁড়িয়ে যায় মুহূর্তেই।

টেক্সাসের ডালাস এক্সিকিউটিভ এয়ারপোর্টে একটি এয়ার শো অনুষ্ঠিত হয়। সেখানে একটি বড় বোয়িং বি-১৭ বোমারু বিমান একটি ছোট বিমানের সাথে সংঘর্ষ হয়। ছোট বিমানটি ছিল বেল পি-৬৩ কিংকোবরা।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে, এয়ার শো চলাকালীন বোমারু বিমানটি সোজা আকাশে উড়ছিল। কিছুদূর যাওয়ার পর পাশ থেকে আরেকটি বিমান চলে আসে।

বিমানটি নিয়ন্ত্রণ হারিয়ে বোমারু বিমানের সাথে ধাক্কা খায়। তৎক্ষণাৎ দুটি বিমানই ভেঙে পড়ে আকাশ থেকে। মাঝ আকাশে ভাঙা প্লেনের বিভিন্ন অংশ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়। আগুনের ফুল্কিও দেখা যায়।

টেক্সাস বিমানবন্দরে এয়ার শো দেখতে আসেন অনেকেই। তাদের মধ্যে কয়েকজন ক্যামেরায় দুর্ঘটনার দৃশ্য ধারণ করেন। যা রাতারাতি ভাইরাল হয়ে যায় নেটে।

বিধ্বস্ত বিমানের পাইলটরা বেঁচে আছেন কি না তা এখনো জানায়নি কর্তৃপক্ষ।

কীভাবে এমন দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। ডালাসের মেয়র এরিক জনসন বলেন, আপনারা অনেকেই দেখেছেন, আমাদের শহরে এয়ার শো চলাকালীন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। অনেক কিছুই এখনো আমাদের অজানা। ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং ডালাস পুলিশ এবং দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে গেছে।

বিমান দুর্ঘটনার পর থেকেই পাইলটের এখনো খোঁজ মেলেনি। তবে তাদের সন্ধান পেয়ে রীতিমতো উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *