Friday , September 20 2024
Breaking News
Home / International / মাঝ আকাশে মুখোমুখি ধাক্কায় বিধ্বস্ত হলো দুটি সামরিক বিমান, ভিডিও সাড়া ফেললো সর্বত্র

মাঝ আকাশে মুখোমুখি ধাক্কায় বিধ্বস্ত হলো দুটি সামরিক বিমান, ভিডিও সাড়া ফেললো সর্বত্র

আবারো বিমান বিধ্বস্ত হয়েছে। এবার ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। জানা গেছে একই সাথে আকাশে উড়ার কিছুক্ষনের মধ্যে সংঘর্ষের পর দুটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। দুটি বিমানের মধ্য-আকাশে অপরিহার্যভাবে সংঘর্ষের পর, দুটিই মাটিতে আছড়ে পড়ে এবং বিধ্বস্ত হয়। এ ঘটনায় কতজন আহত বা নিহত হয়েছেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

শনিবার (১২ নভেম্বর) স্থানীয় সময় মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসে দ্বিতীয় বিশ্বযুদ্ধের মেমোরিয়াল এয়ারশোতে এ ঘটনা ঘটে। রোববার (১৩ নভেম্বর) বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ফেডারেল কর্মকর্তারা জানিয়েছেন, টেক্সাসের ডালাসে দ্বিতীয় বিশ্বযুদ্ধের মেমোরিয়াল এয়ারশোতে দুটি ভিনটেজ মার্কিন সামরিক বিমান মাঝ আকাশে সংঘর্ষে পড়ে। দুটি বিমানই পরে বিধ্বস্ত হয় এবং মাটিতে পড়ার পরই ধরে যায় আগুন।

রয়টার্স জানিয়েছে, এ ঘটনায় কতজন আহত বা নিহত হয়েছেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, শনিবার বিকেলে ডালাস এক্সিকিউটিভ এয়ারপোর্টের ডালাস এক্সিকিউটিভ এয়ারপোর্টের উইংসে দ্বিতীয় বিশ্বযুদ্ধের যুগের একটি বোয়িং বি-১৭ ফ্লাইং ফোর্টেস বোমারু বিমান এবং একটি বেল পি-৬৩ কিংকোবরা ফাইটার জেট উড়ছিল।

পরে সেখানে এই দুর্ঘটনা ঘটে। বিমানবন্দরের কর্মকর্তারা টুইটারে জানিয়েছেন, দুর্ঘটনার পর জরুরি কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। তবে দুটি বিমানে কতজন যাত্রী ছিল তা স্পষ্ট নয় বলে জানিয়েছে এফএএ।

স্মারক বিমান বাহিনী (সিএএফ) নামে একটি দল দ্বিতীয় বিশ্বযুদ্ধের যুদ্ধবিমান সংরক্ষণ করে। দুর্ঘটনার পর, (সিএএফ) সভাপতি এবং সিইও হ্যাঙ্ক কোটস একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন যে বি-১৭ ফ্লাইং-এ সাধারণত চার থেকে পাঁচজনের ক্রু থাকে।


অন্যদিকে, পি-৬৩ একটি একক পাইলট দ্বারা পরিচালিত হয়েছিল, কোটস বলেছেন। তবে শনিবার বিধ্বস্ত হওয়ার সময় বিমানে ঠিক কতজন ছিলেন, তাদের নাম বা তাদের অবস্থা সম্পর্কে তিনি কিছু বলতে পারেননি।

এদিকে, মধ্য আকাশে সামরিক বিমানের সংঘর্ষ ও বিধ্বস্ত হওয়ার বেশ কিছু ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এটি দেখায় যে দুটি প্লেন উড়ানের মাঝখানে সংঘর্ষ করছে এবং তারপরে মাটিতে পরে আগুন লেগে একেবারেই বিধস্সত্থো

ইউএস ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (এনটিএসবি) উভয়ই এই ঘটনার তদন্ত শুরু করেছে, কর্মকর্তারা জানিয়েছেন।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্টের এই বিমান দুর্ঘটনার সাক্ষী হয়েছে সেখানে থাকা অনেক মানুষ। তারা সকলেই ছিলেন পথচারী। তবে এ ঘটনায় সেখানে থাকা কোনো পথচারীর কোনো ক্ষতি হয়নি বলে জানা গেছে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *