Friday , September 20 2024
Breaking News
Home / International / মাঝ আকাশে ককপিটে বসা পাইলটেরা সামনে তাকিয়েই জরুরী অবতরন করালেন বিমান

মাঝ আকাশে ককপিটে বসা পাইলটেরা সামনে তাকিয়েই জরুরী অবতরন করালেন বিমান

দিল্লি থেকে উড্ডয়ন করে গুয়াহাটির উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বিমানের ককপিটে বসা পাইলটেরা হঠাৎ করে একটি শব্দ শুনতে পান। তারা সামনে তাকিয়ে দেখতে পান বিমানের উইন্ডশিল্ডে কয়েকটি ফাটল। সেই সময় বিমানটি উর্ধ্বাকাশে অবস্থান করছিলেন। এই ঘটনা দেখতে পাওয়ার সাথে সাথে বেসরকারি সংস্থার বিমানটিকে ভারতের জয়পুরে জরুরি অবতরণ করা হয়।

ভারতীয় আকাশে বিমান পরিবহনের নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে, গত দুদিনের মধ্যে গো ফার্স্ট নামের কোম্পানির বিমানে তৃতীয়বারের মতো যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছে।

তাছাড়া রোববার (১৭ জুলাই), ইন্ডিগোর শারজাহ-হায়দরাবাদ ফ্লাইটটি করাচি বিমানবন্দরে অবতরণ করা হয়েছিল। যান্ত্রিক সমস্যার কারণে পাইলট ওই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

সম্প্রতি আরও একটি ভারতীয় বিমান পাকিস্তানের মাটিতে জরুরি অবতরণ করেছে। গত ৫ জুলাই, যান্ত্রিক সমস্যার কারণে দিল্লি থেকে দুবাইগামী একটি স্পাইসজেটের যাত্রীবাহী ফ্লাইট করাচিতে জরুরি অবতরণ করে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে ভারতের বেসরকারী প্রতিষ্ঠানের বেশ কয়েকটি বিমানে পরপর এ ধরনের ঘটনা ঘটায় উদ্বেগ প্রকাশ করেছে দেশটির বিমান চলাচল কর্তৃপক্ষ। এমন ধরণের ঘটনার পেছনে বিমানের নিম্নমানের যন্ত্রাংশকে দায়ী করেছেন বিমান কর্তৃপক্ষ। তবে বিষয়টি নিয়ে তারা বেশ উদ্বেগ প্রকাশও করেছেন। পরপর এমন ধরনের ঘটনা থাকলে ঘটতে থাকলে যেকোনো বড় ধরনের দুর্ঘ”টনা ঘটার সম্ভাবনা রয়েছে এমনটাই জানান তারা।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *