Friday , September 20 2024
Breaking News
Home / International / মাঝআকাশে যান্ত্রিক ত্রুটি, ১৬১ জন যাত্রী নিয়ে “ভুট্টা ক্ষেতে” বিমানের জরুরী অবতরন, জানা গেল শেষ পরিনতি

মাঝআকাশে যান্ত্রিক ত্রুটি, ১৬১ জন যাত্রী নিয়ে “ভুট্টা ক্ষেতে” বিমানের জরুরী অবতরন, জানা গেল শেষ পরিনতি

১৬১ জন আরোহী নিয়ে একটি বিমান রাশিয়ার একটি ভুট্টা ক্ষেতে জরুরি অবতরণ করেছে। রাশিয়ার উরাল এয়ারলাইন্সের ফ্লাইটটি দেশের সোচি শহর থেকে ওমস্কে যাচ্ছিল এবং মাঝ-বায়ুতে যান্ত্রিক সমস্যার সম্মুখীন হওয়ার পর পশ্চিম সাইবেরিয়ার নোভোসিবিরস্ক অঞ্চলে জরুরি অবতরণ করে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। তবে, বেশ কয়েকটি সংবাদ সংস্থার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে যে বিমানটিতে ১৫৯ জন ছিলেন।

আবার, রাশিয়ার ফেডারেল এজেন্সি ফর এয়ার ট্রান্সপোর্ট মিডিয়াকে জানিয়েছে যে বিমানটিতে ১৫৯ জন যাত্রী এবং ৬ জন ক্রু সদস্য ছিলেন।
সোচি থেকে ওমস্ক যাওয়ার সময় পশ্চিম সাইবেরিয়ার নোভোসিবিরস্ক অঞ্চলে ১৬১ জন যাত্রী নিয়ে একটি রাশিয়ান ইউরাল এয়ারলাইন্সের ফ্লাইটটি জরুরি অবতরণ করেছে।

আহত হওয়ার কোনো তাৎক্ষণিক প্রতিবেদন বা জরুরি অবতরণের প্রকৃত কারণ পাওয়া যায়নি। রাশিয়ার বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, বিমানটিতে ১৫৯ জন ছিলেন।

এর আগে, আরেকটি বার্তা সংস্থা তাস জানিয়েছে যে বিমানটিতে ১৫৬ জন আরোহী ছিলেন যারা জরুরি অবতরণ করেছিল।
মঙ্গলবার সকালে সোচি থেকে ওমস্ক যাওয়ার পথে একটি এয়ারবাস A320 বিমান একটি জরুরি মধ্য-এয়ার ঘোষণা করে এবং নোভোসিবিরস্কের একটি বিমানবন্দরে অবতরণের নির্দেশ দেওয়া হয়েছিল। তবে বিমানটি সেখানেও পৌঁছাতে ব্যর্থ হয়েছে।

পরে বিমানটিকে নোভোসিবিরস্ক আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৮০ কিলোমিটার দূরে একটি মাঠে জরুরি অবতরণ করতে বাধ্য করা হয়।

প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, হাইড্রোলিক ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে। প্রাথমিক প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে যে জরুরি অবতরণের সময় যাত্রী বা ক্রুদের কেউই গুরুতর আহত হননি। কর্তৃপক্ষ জানিয়েছে, অবতরণের পর বিমানটির শরীরে কোনো ফাটল বা ভাঙা ছিল না এবং কোনো আগুনও ছিল না।

একটি মাঠে নামার পর সবাই জরুরি স্লাইড ব্যবহার করে নিরাপদে বিমান থেকে বেরিয়ে আসেন।

About Babu

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *