Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মাইরের ওপর ওষুধ নাই, আইয়ুব খানকে তাড়িয়েছি, এটা কোন খা যে তাড়াতে পারব না : দুদু

মাইরের ওপর ওষুধ নাই, আইয়ুব খানকে তাড়িয়েছি, এটা কোন খা যে তাড়াতে পারব না : দুদু

আওয়ামীলীগ সরকার দেশের ব্যাপক উন্নয়ন করেছে বলে গলা ফাটিয়ে ফেলেছে কিন্তু বাস্তবে তার ভিন্ন রুপ দেখা যাচ্ছে দাবি বিএনপির। সরকার দেশে মেগা প্রকল্পের নামে জনগনের টাকা লু/টপাট করে খাচ্ছে তার প্রমাণ দেশের অর্থনৈতিক অবস্থার দিকে তাকালে বুঝা যায় বলে মন্তব্য করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। সরকার আবারও পূর্বের মত বিনা ভোটে ক্ষমতায় আসার পায়তারা করছে কিন্তু এবার সে সুযোগ দেওয়া হবে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটনা হবে। এ বছর সরকারের শেষ বলে মন্তব্য করে এ প্রসঙ্গে যা বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

এ বছর সরকার উৎখাতের বছর। এ বছর হবে পরিবর্তনের বছর। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, চলতি বছর বর্তমান সরকারের শেষ বছর।

শনিবার (৩০ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ শহরে বিএনপি আয়োজিত বিদ্যুৎ ও জ্বালানি খাতের অব্যবস্থাপনা নিয়ে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, আপনার পিতাও রাষ্ট্রপতি ছিলেন। তারেক রহমানের পিতাও রাষ্ট্রপতি ছিলেন। আপনার মা ছিলেন একজন গৃহিণী। আর তারেক সাহেবের মাতা এ দেশের তিনবারের প্রধানমন্ত্রী। আপনি সারাক্ষণ আপনার পিতার কথা বলেন। তারেক রহমানও তো একজন যোগ্য মায়ের যোগ্য সন্তান। আমরা তাকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেব।

আওয়ামী লীগের ক্ষমতায় আসার বিষয়টি তুলে ধরে বিএনপি নেতা বলেন, প্রথমে সেনাবাহিনীর ঘাড়ে চেপে এসেছিলেন দ্বিতীয়বার নির্বাচন হয়নি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১৫৪ জন। ২০১৮ সালে নির্বাচনের পর এমপি সাহেবের বউ, ছেলেরা প্রতিবেশীরা যদি তার দিকে তাকিয়ে একটু হাসে, তাহলেই সে ভাবে হয়তো আমার চুরি ধরা পড়ে গেছে, সবাই জেনে গেছে। এই এমপিদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, কাগজ বেরিয়েছে, বিদ্যুৎ না দিলেও ক্যাপাসিটি চার্জ দিতে হবে। বিদ্যুৎ দিবেন না, ক্যাপাসিটি চার্জ দেব কেন? বিদ্যুৎও প্রিপেইড কার্ড করেছেন। আগে টাকা নিয়ে বিদ্যুৎ দিবেন না কেন? মাইরের ওপর ওষুধ নাই। পাকিস্তানিরা মার খেয়ে পালিয়ে পালিয়েছে।আইয়ুব খানকে তাড়িয়েছি, এটা কোন খা যে তাড়াতে পারব না?

শামসুজ্জামান দুদু বলেন, আপনারা বলছেন পদ্মা সেতু তৈরি করেছেন। এত বড় সাফল্য, কেন তত্ত্বাবধায়ক সরকার দেবেন না? তাহলে ভোট দেবেন না কেন? কোথাও একটা কিন্তু আছে। রিকশাচালক থেকে শুরু করে খেতমজুর সবাই এটা জানে। কিছু লোক আছে যারা পানি ঘোলা করে খায়, আপনিও দিবেন। বাংলাদেশের মানুষ এখন ধানের শীষের পক্ষে আছে।

এ সময় বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুর, বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, আন্দোলনের মাধ্যমে এ বছরেই সরকারকে ক্ষমতা থেকে হটানো হবে বলে মন্তব্য করেন বিএনপির বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। আওয়ামীলীগ আর এ দেশে ক্ষমতায় থাকতে পারবে না এ দেশের মানুষ আন্দোলনের মাধ্যমে তাদের ক্ষমতার পতন ঘটাবে বলেন বিএনরি এই নেতা।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *