Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মহাসমাবেশ নিয়ে উদ্বেগের কারণ এবার প্রকাশ্যে আনলেন আলাল (ভিডিও)

মহাসমাবেশ নিয়ে উদ্বেগের কারণ এবার প্রকাশ্যে আনলেন আলাল (ভিডিও)

২৮ অক্টোবর বিরোধী দল বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সমাবেশকে ঘিরে এখন উত্তপ্ত রাজনৈতিক অঙ্গন। দুই দলই খুব কাছাকাছি দূরত্বে ঢাকায় সমাবেশ করার ঘোষণা দিয়েছে।

বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, সরকার পতনের চূড়ান্ত কর্মসূচি মহাসমাবেশ থেকে ঘোষণা করা হবে। অন্যদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ একই দিনে মহাসড়ক নিজেদের নিয়ন্ত্রণে রাখার ঘোষণা দেয়। এদিন কী ঘটতে যাচ্ছে তা নিয়ে উদ্বিগ্ন সারাদেশের মানুষ।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে শনিবারের মহাসমাবেশ ইস্যু নিয়ে খোলামেলা কথা বলেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেন, ২৮ অক্টোবরের মহাসমাবেশকে ঘিরে জনগণ ও গোটা জাতির মধ্যে এই উদ্বেগ কেন? এটি সরকার দ্বারা তৈরি করা হয়েছে। সরকার পতনের আন্দোলনের শুরু থেকে এ পর্যন্ত বিভিন্ন কর্মসূচিতে ২২ নেতাকর্মীকে হ/ত্যা করেছে সরকার। বিএনপি কখনো পাল্টা আক্রমণ করেনি।

বিএনপির এই নেতা বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সাংবিধানিক অধিকার লঙ্ঘন করে মানুষের ফোন ও শরীর তল্লাশি করছে। এছাড়া আওয়ামী লীগের পেটুয়া বাহিনীও করছে। এ নিয়ে ভয়ে সারাক্ষণ চেঁচাতে থাকে, কিছু করলে দেখিয়ে দেব, কিছু করলে কঠোর হব, জনমনে উৎকণ্ঠা ছড়িয়ে পড়বেই।

তিনি বলেন, বিএনপি প্রমাণ করেছে গত বছর থেকে প্রতিটি কর্মসূচি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। কিন্তু সরকার কেন এই জনসভা নিয়ে উদ্বেগ ছড়াচ্ছে তা আমরা বুঝতে পারছি না।

আমরা আশা করছি শান্তিপূর্ণভাবে সমাবেশ অনুষ্ঠিত হবে। সেখানে প্রশাসন সহযোগিতা করবে এই আমাদের আশা।এর বাইরে আমাদের কোনো শঙ্কা নেই।

১৫ বছরের আন্দোলনে বিএনপি সরকারকে সরাতে ব্যর্থ কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকেই বলছেন, গত ১৫ বছর ধরে তারা সরকারকে হঠাতে পারেননি, যা সঠিক নয়। কারণ, এটা কোনো সরকার নয়, এটি একটি অনির্বাচিত ফ্যাসিবাদী শাসক দল। সারা বিশ্বের ফ্যাসিস্ট শাসকরা এমন আচরণ করে। মানুষের প্রত্যাশা পূরণ করতে পারছেন না।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বিএনপির প্রধান দুই নেতাকে মিথ্যা সাজা দিয়ে রাজনীতির বাইরে রাখা হয়েছে। এতদসত্ত্বেও গত ১৫ বছরে যেভাবে ধীরে ধীরে সংগঠিত হয়েছে এবং জনগণের কাছে পৌঁছেছে, যতটা নিজেকে বাঁচাতে পেরেছে, তা রাজনীতির ইতিহাসে এক বিস্ময়কর ঘটনা।

এত নি/র্যাতনের পর কিভাবে সম্ভব? ৫০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা। গত এক মাসে ৩৫০০ জনের বেশি গ্রেপ্তার করা হয়েছে। নিখোঁজ হয়েছেন ৮০০ নেতাকর্মী। তারপরও বিএনপিকে দ/মন করা যায়নি বলে মন্তব্য করেন বিএনপির এ নেতা।

https://www.facebook.com/watch/?v=1010582353544200

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *