Saturday , September 21 2024
Breaking News
Home / opinion / মরিয়মের মাকে নিয়ে আর লিখতে হবে না,তাকে বস্তাবন্দি পেয়েছে মরিয়ম,কিছু শাস্তি তাই এই দুনিযাতেই দিও আল্লাহ:আসিফ নজরুল

মরিয়মের মাকে নিয়ে আর লিখতে হবে না,তাকে বস্তাবন্দি পেয়েছে মরিয়ম,কিছু শাস্তি তাই এই দুনিযাতেই দিও আল্লাহ:আসিফ নজরুল

গেল বেশ কিছু দিন ধরে একটি বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছিল। রাজধানীতে এক বাড়ি থেকে নীচতলার নলকুপ থেকে পানি আনতে গিয়ে গুম হয়ে গেছে মরিয়ম মান্নান নামের এক নারীর মা। আর বেশ কিছু দিন ধরেই আর পাওয়া যাচ্ছিলো না তাকে। তবে এবার পাওয়া গেছে তার নিথরদেহ।এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন দেশের বিশিষ্ট ব্যক্তিত্ব আসিফ নজরুল। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হলো হুবহু :-

শুক্রবার খুব সকালে উঠতে হয়না। বৃহস্পতিবার রাতে তাই আরাম করে সময় কাটাই। যা ইচ্ছে খাই, দেখি, পড়ি, যখন ইচ্ছে ঘুমাই।

কিন্তু কাল রাতে কিছুই ভাল লাগে না আর। মরিয়ম মান্নান আমার কাছেও সাহায্য চেয়েছিল। নীচতলার নলকুপ থেকে পানি আনতে গিয়ে গুম হয়ে গেছে তার মা। আমি কি কিছু করতে পারি তার জন্য? না পারি না। আমি শুধু লিখতে পারি, যে লেখায় আসলে কোন কাজ হয়না।

মরিয়ম সান্তনা পাবে এটা ভেবে তবু ‘কাজ হয় না’ লেখার কথাই ভাবি। কাল রাতে শুনি তার মাকে নিয়ে লিখতে হবে না আর। মরিয়ম উনাকে পেয়েছে, তবে বস্তাবন্দী লা’শ’ হিসেবে।

বিএনপির একটা ছেলে শাওন নাক বরাবর গুলি খেয়েছিল পুলিশের। যে পুলিশের বেতন হয় তার আর তার মতো মানুষদের করের টাকায় সেই পুলিশ সোজা গুলি করে মেরে ফেলেছে তাকে!

আমার সব আরাম নি:শেষ হয়, বুক জ্বলতে থাকে কষ্টের আগুনে। ঘুম আসে না অনেক রাত।

আমি ভাবি, আহারে, মরিয়মের কি ঘুম আসবে আর কোন রাত? শাওনের বাবা মার? যে পুলিশটা মেরেছে শাওনকে, তার কি আজ রাতেও ভাল ঘুম হবে? যাদের জন্য মেরেছে শাওনকে, তাদের?

মরিয়ম মান্নানের মা আর দশটা সাধারন মা-র মতো একজন মানুষ।তাকে যারা মারলো তারা কি ঘুমাবে. ঘুমায় ঠিকমতো?

আল্লাহ্, আমরা জানি আসল ঘুমের পর আমাদের সবার বিচার করবে তুমি! কিন্তু এই সান্তনাতেও কি নিভবে মরিয়ম আর শাওনের পরিবার বুকের আগুন? কিছু শাস্তি তাই এই দুনিযাতেই দিও আল্লাহ।

শুক্রবার পবিত্র দিনে তোমার কাছে এটাই প্রার্থনা।

প্রসঙ্গত, আসিফ নজরুল বাংলাদেশের বর্তমান সময়ের জনপ্রিয় একটি ব্যক্তিত্ব। দীর্ঘ দিন ধরেই তিনি বাংলাদশের নানা ধরনের সব সমসাময়িক বিষয় নিয়ে লেখা লেখি করে থাকেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রধান হিসেবে কর্মরত রয়েছেন।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *