Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / মন্ত্রীর ঘনিষ্ঠ নারীর ফ্লাট থেকে বিপুল পরিমান নগদ অর্থ উদ্ধার, বিপাকে মন্ত্রী

মন্ত্রীর ঘনিষ্ঠ নারীর ফ্লাট থেকে বিপুল পরিমান নগদ অর্থ উদ্ধার, বিপাকে মন্ত্রী

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার একটি ফ্ল্যাট থেকে প্রায় ২০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। এনডিটিভি জানিয়েছে যে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বিপুল পরিমাণ টাকা উদ্ধার করেছে একটি ফ্লাট থেকে। যেই ফ্লাট থেকে এই অর্থ উদ্ধার করা হয়েছে সেই অর্পিতা নামের এক তরুনীর নামে বরাদ্ধ। ইডির দাবি, অর্পিতা পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জির সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বেলঘরিয়ার রথতলা এলাকার একটি ফ্ল্যাট থেকে প্রতিমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ এক মহিলার বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার করেছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (ইডি)। আনন্দবাজার জানিয়েছে, শুক্রবার পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি সহ মোট ১৩টি জায়গায় অভিযান চালানো হয়েছে। পরে সন্ধ্যায় টালিগঞ্জের অভিজাত আবাসিক এলাকার একটি ফ্ল্যাটে হানা দেন ইডি তদন্তকারীরা। ওই ফ্ল্যাট থেকে ব্যাগ করা টাকা উদ্ধার করেছে ইডি। রাতারাতি টাকা গণনা করার পরে, সকালে ইডি জানিয়েছে যে তারা ফ্ল্যাট থেকে ২০ কোটি টাকা উদ্ধার করেছে। ওই ফ্ল্যাটে থাকতেন অর্পিতা মুখার্জি নামে এক ব্যক্তি। তিনি আইন পেশার সঙ্গে যুক্ত। ইডি দাবি করেছে, তিনি প্রতিমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। ইডি আরও জানিয়েছে, দক্ষিণ কলকাতার বাসিন্দা অর্পিতা শহরের একটি বড় দুর্গা পুজোর সঙ্গে যুক্ত।

পার্থও সেই পুজোর সঙ্গে সম্পর্কিত বলে কথিত আছে। সেই পুজোর একটি বিজ্ঞাপনেও অভিনয় করেছেন অর্পিতা। ইডির দাবি, অর্পিতা সব প্রশ্নের উত্তর দিলেও টাকার উৎস সম্পর্কে কিছু বলেননি। তবে ইডি আধিকারিকরা জানিয়েছেন, উদ্ধার হওয়া অর্থ এবং শিক্ষক নিয়োগে দুর্নীতির যোগসূত্র থাকতে পারে। অভিযানের শুরুতে অর্পিতার ফ্ল্যাট ইডি-র তালিকায় ছিল না। কিন্তু নিজেদের সূত্রে খবর পেয়ে অর্পিতার ফ্ল্যাটে অভিযান চালায় ইডি আধিকারিকরা। অন্যদিকে, উদ্ধার হওয়া ২০ কোটি টাকার সঙ্গে রাজ্যের শাসক দল তৃণমূলের কোনও সম্পর্ক নেই বলে জানিয়েছেন দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এবং রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী টুইটারে লিখেছেন, এসএসসি দুর্নীতি মামলায় বাংলার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। সূত্রের খবর, রাজ্যের শিক্ষা দফতরের খামে জাতীয় প্রতীকের ছবিসহ টাকা পাওয়া গেছে।

উল্লেখ্য, গতকাল সকাল থেকে পঞ্চিমবঙ্গের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি-সহ ১৩টি জায়গায় তল্লাশি শুরু করেছে ইডি। সন্ধ্যায়, ইডি টুইট করেছে যে প্রাথমিক শিক্ষক নিয়োগের তদন্তের পরিপ্রেক্ষিতে রাজ্যের শিক্ষামন্ত্রী পরেশ অধিকারী, এসএসসি উপদেষ্টা কমিটির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ সিং এবং আরও কয়েকজনের মেখলিগঞ্জ বাড়িতে অভিযান চালানো হয়েছিল। অভিযান কালে মন্ত্রীর ঘনিষ্ট এক নারীর ফ্লাট থেকে বিপুল পরিমানের নগদ অর্থ উদ্ধার করেছেন সংশ্লিষ্টরা।

 

About Syful Islam

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *