Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মন্ত্রীত্ব হারিয়ে আইনজীবী পেশায় ফিরলেন তারা তিনজন

মন্ত্রীত্ব হারিয়ে আইনজীবী পেশায় ফিরলেন তারা তিনজন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করেছে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। নতুন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ। এবং নতুনদের জন্য জায়গা তৈরি করতে বেশ কয়েকজনকে মন্ত্রিত্ব ছাড়তে হয়েছিল।

নতুন মন্ত্রীদের মধ্যে তিনজনই আগে আইনজীবী ছিলেন। তারা হলেন অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, অ্যাডভোকেট এস রেজাউল করিম ও অ্যাডভোকেট মাহবুব আলী। মন্ত্রিত্ব হারানোর পর তারা তাদের পেশায় ফিরে আসেন।

রোববার (১৪ জানুয়ারি) সকালে আইনজীবীদের ঐতিহ্যবাহী পোশাকে সুপ্রিম কোর্টে ফেরেন আওয়ামী লীগ সরকারের এই তিন সাবেক মন্ত্রী।

এদিন তারা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির চেম্বারে সহকর্মীদের সঙ্গে আড্ডা দেন।

দীর্ঘদিন পর নিজেদের মধ্যে ফিরে এসে সাবেক এই মন্ত্রীরা বলছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে তারা তাদের দায়িত্ব পালনের চেষ্টা করেছেন। এখন তারা আর দায়িত্বে নেই, তবে যারা তাদের স্থলাভিষিক্ত হয়েছেন তারাও রাজনৈতিকভাবে পরিণত। নতুন মন্ত্রীরাও ভালো করবেন এবং মন্ত্রণালয়ের কাজ এগিয়ে নেবেন বলে আশা করছেন তারা।

এই তিনজনের সধ্যে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী নূরুল ইসলাম সুজন ছিলেন রেলমন্ত্রী। দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি পঞ্চগড়-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। মন্ত্রী না থাকায় আইন পেশা পরিচালনায় তার বাধা নেই।

এদিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম বিগত সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ও পরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন। মন্ত্রিত্বের সময়টা আইন পেশা থেকে দূরে ছিলেন তিনি। দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি পিরোজপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ আইনজীবী মাহবুব আলী বিগত সরকারের আমলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সাইদুল হক সুমনের কাছে পরাজিত হন তিনি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *