Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / মন্ত্রিসভা গঠনের আগে নতুন পথে হাঁটার ইঙ্গিত দিল বিএনপি

মন্ত্রিসভা গঠনের আগে নতুন পথে হাঁটার ইঙ্গিত দিল বিএনপি

বিএনপির চলমান আন্দোলনের মধ্যেই শেষ হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নবনির্বাচিত সংসদ সদস্যরা আজ শপথ নেবেন। আগামীকাল নতুন মন্ত্রিসভা গঠিত হবে। এদিন রাজপথে কর্মসূচি পালন করবে সরকারবিরোধী আন্দোলনকারীরা। মঙ্গলবার বিএনপির শীর্ষ পর্যায়ের সঙ্গে বৈঠকে সমমনা দলগুলোর নেতারা মন্ত্রিসভা গঠনের দিন কঠোর কর্মসূচির প্রস্তাব দেন। এদিন তারা কালো পতাকা মিছিল ও গণমিছিলের প্রস্তাব দেন। তবে রাত পর্যন্ত কর্মসূচি ঠিক হয়নি। আজ নতুন কর্মসূচি ঘোষণা করা হতে পারে।

মঙ্গলবার গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে পৃথকভাবে এ বৈঠক হয় বলে জানা গেছে। এতে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি ও জাতীয়তাবাদী সমমনা জোটসহ ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা অংশ নেন। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির ৫ সদস্য উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, চূড়ান্ত আন্দোলন সফল হলে সব বাম-ডান শক্তিকে এক প্লাটফর্মে ঐক্যবদ্ধ করতে বিএনপির হাইকমান্ডের কাছে অনুরোধ জানিয়েছেন সমমনা দলগুলোর নেতারা। এছাড়া আন্দোলন পরিচালনার জন্য একটি লিয়াজোঁ কমিটি গঠনের পরামর্শ দেন তারা। বৈঠকে সরকার উৎখাত আন্দোলনের নতুন কর্মসূচি নিয়েও আলোচনা হয়।

সূত্র আরো জানায়, সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন জনগণের বর্জনকে প্রাথমিক বিজয় হিসেবে দেখছে বিএনপির হাইকমান্ড। এ ধারা অব্যাহত রেখে সবাইকে চূড়ান্ত বিজয়ের লক্ষ্য নিয়ে ঐক্যবদ্ধভাবে মাঠে নামার নির্দেশ দেওয়া হয়।

বৈঠকে অংশ নেওয়া দলগুলোর একাধিক নেতা রাতে দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বলেন, বিএনপিসহ সমমনাদের আন্দোলনে দেশের মানুষ সমর্থন দিয়েছে। তারা ৭ জানুয়ারি ভোট বর্জন করেছে। এটাই আমাদের বিজয়। এখন আবার আন্দোলন শুরু হবে। সরকার বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। আগামী দিনে বিএনপি আমাদের যে কর্মসূচি দেবে আমরা তা বাস্তবায়ন করব।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, সালাউদ্দিন আহমেদ ও বেগম সেলিমা রহমান অংশ নেন। এলডিপির সভাপতি কর্নেল (অব.) আলী আহমদ বীর বিক্রম, ১২ দলীয় জোটের পক্ষে জাতীয় পার্টির চেয়ারম্যান (কাজী জাফর), ১২ দলীয় জোটের প্রধান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ এলডিপির মহাসচিব ও ১২ দলীয় জোটের মুখপাত্র মো. শাহাদাত হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক মাওলানা ডাঃ গোলাম মহিউদ্দিন ইকরাম। এ ছাড়া জাতীয়তাবাদী জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে বৈঠকে জোটের নেতা মোস্তাফিজুর রহমান মোস্তফা, খন্দকার লুৎফর রহমান, এসএম শাহাদাত প্রমুখ উপস্থিত ছিলেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *