Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / মনোনয়ন বৈধ, হঠাৎ কেন ক্ষমা চাইলেন মাহিয়া মাহি

মনোনয়ন বৈধ, হঠাৎ কেন ক্ষমা চাইলেন মাহিয়া মাহি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন তদন্ত কমিটির কাছে ক্ষমা চেয়েছেন রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী অভিনেত্রী মাহিয়া মাহি।

রোববার (১৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে তার আইনজীবীসহ তদন্ত কমিটির সভাপতি ও দায়রা জজ মো. আবু সাঈদের আদালতে হাজির হন।

পরে তিনি উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি নির্বাচনের পরিবেশ সুষ্ঠু দাবি করে শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দেন।

মাহি বলেন, আমি প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিচ্ছি। আমি একটি ভুল করেছিলাম. আমি আদালতকে অনুরোধ করেছি আমার দিকে সদয় দৃষ্টি দিতে। আদালত আমাকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন যেন পরবর্তীতে এমনটি না হয়। আমি তা অনুসরণ করব ইনশাআল্লাহ। আমি নিশ্চিত করব এটা পরের বার না ঘটবে। আমি আদালতের কাছে ঘটনাটির ব্যাখ্যা এবং সহানুভূতিশীল দৃষ্টিতে বিষয়টি দেখার জন্য অনুরোধ করেছি।

এদিকে মাহিয়া মাহি সাংবাদিকদের বলেন, নির্বাচনের পরিবেশ সন্তোষজনক ও সুস্থ রয়েছে। শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকব। রাজশাহীর তানোর গোদাগাড়ীর মানুষের ভাগ্য ফেরাতে কাজ করে যাবো।

যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আবু সাইদ এ আসনের নির্বাচনী সার্চ কমিটির চেয়ারম্যান। গত শুক্রবার মাহিয়া মাহিকে কারণ দর্শানোর নোটিশ দেন তিনি। এই নোটিশে তদন্ত কমিটির চেয়ারম্যান তাকে ব্যক্তিগতভাবে আদালতে হাজির হয়ে অভিযোগের ব্যাখ্যা দিতে নির্দেশ দেন। সে অনুযায়ী আদালতে হাজিরা দিয়েছেন অভিনেত্রী।

কারণ দর্শানোর নোটিশে মাহিয়া মাহিকে বলা হয়, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গত বৃহস্পতিবার গোদাগাড়ীর চর আশারিয়াদহ ইউনিয়নে নির্বাচনী প্রচারণা চালিয়ে ভোটারদের কাছে ভোট চেয়েছেন। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। বিষয়টি নির্বাচন তদন্ত কমিটির নজরে আসে। তাই মাহিয়া মাহিকে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে তার বিরুদ্ধে নির্বাচন কমিশন কেন ব্যবস্থা নেওয়ার সুপারিশ করবে না তা ব্যাখ্যা করতে বলা হয়েছে।

জবাবে মাহি সাংবাদিকদের বলেন, সুষ্ঠু নির্বাচনের পরিবেশের দাবিতে তিনি ভোটের মাঠে থাকার ঘোষণা দিয়েছেন।

About Zahid Hasan

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *