Friday , September 20 2024
Breaking News
Home / Politics / মনোনয়নপত্র বাতিল, রেগে গিয়ে বহিষ্কৃত নেতা আখতারুজ্জামান বললেন, সারা জীবন বিএনপি করব

মনোনয়নপত্র বাতিল, রেগে গিয়ে বহিষ্কৃত নেতা আখতারুজ্জামান বললেন, সারা জীবন বিএনপি করব

বিএনপির বহুল আলোচিত-সমালোচিত নেতা কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

রোববার দুপুরে যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ তার মনোনয়ন বাতিল করেন। তিনি বলেন, হলফনামায় মামলার তথ্য ও ব্যাংক ঋণের তথ্য গোপনের কারণে আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষের সামনের বারান্দায় তাকে এ বিষয়ে প্রশ্ন করেন গণমাধ্যমকর্মীরা।

এ সময় তাকে জিজ্ঞাসা করা হয়, মনোনয়নপত্র বাতিলের আপিল করবেন কি না। আখতারুজ্জামান বলেন, আপিল করবেন কি করবেন না সেটা দলের সিদ্ধান্ত। দল বললে করব। আমি বিএনপি, বিএনপি ছিলাম, সারাজীবন বিএনপিই থাকব।

আপনি তো বিএনপি থেকে মনোনয়ন তুলেন নাই বা বিএনপি তো নির্বাচনে যাচ্ছে না- এমন প্রশ্নের জবাবে তিনি রেগে গিয়ে বলেন, আপনি কে বলার- আমি বিএনপি কিনা? আপনি কে?

আপনি তো স্বতন্ত্র হিসেবে মনোনয়ন তুলেছেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি স্বতন্ত্র, দলের সঙ্গে প্রতিবাদ করে, কি বলেছি সাংবাদিক সাহেব- বুইজ্জা প্রশ্ন করবেন। আননেসেসারি লিডিং প্রশ্ন করবেন না। আমি বলেছি স্বতন্ত্র করেছি। কথা শুনেন নাই এটা। কী সাংবাদিকতা করেন, কী সাংবাদিকতা করেন কথা না জেনে কথা বলেন।

আপনি তো দলের প্রার্থী না, তো দল বললে আপিল করবেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আরে বাবা আমি দলের প্রার্থী না কখনো বলেছি? আমি তো এখনো বলছি দল বললে।

আপনি স্বতন্ত্র প্রার্থী এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রার্থীর সঙ্গে দলের সম্পর্ক কী? দলের প্রতিবাদ করে আমি প্রতিদ্বন্দ্বিতা করেছি। এখন আর দল বলবেন না!

আপনার মনোনয়নপত্র বাতিলের পেছনে ষড়যন্ত্র নাকি অন্য কিছু দেখছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ষড়যন্ত্র কী, আমার কাগজপত্র বৈধ নয়- এখানে কী ষড়যন্ত্র।

সাবেক সংসদ সদস্য হিসেবে আপনার নথিপত্র সঠিকভাবে জমা দেওয়া উচিত ছিল উল্লেখ করে তিনি বলেন, গত পাঁচ বছর পর্যন্ত আমার নামে কোনো মামলা হয়নি। নির্বাচনী আইনে লেখা আছে পাঁচ বছর লাগবে। পাঁচ বছরের বেশি লেখার দরকার নেই। আমার ব্যাঙ্কে চারটির মধ্যে তিনটি অ্যাকাউন্ট আছে, আমাদের স্থগিত করা হয়েছে – ঠিক আছে।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *