Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মধ্যেরাতে হার্ট অ্যাটাক, খালেদা জিয়াকে নিয়ে চিকিৎসকদের বিশেষ সিদ্ধান্ত্য

মধ্যেরাতে হার্ট অ্যাটাক, খালেদা জিয়াকে নিয়ে চিকিৎসকদের বিশেষ সিদ্ধান্ত্য

হৃদযন্ত্রের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নিয়েছে এভারকেয়ার হাসপাতালের মেডিকেল বোর্ড। শনিবার মেডিকেল বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দেশের জনপ্রিয় গনমাধ্যমকে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, ম্যাডামের তীব্র করোনারি হার্ট অ্যাটাক হয়েছে। খুব শিগগিরই তার হার্টে এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল বোর্ড একই সঙ্গে মেডিকেল বোর্ড ম্যাডামকে উন্নত চিকিৎসার জন্য পরিবারের সদস্যদের বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে বলেছে।

শিগগিরই খালেদা জিয়ার হার্টের এনজিওগ্রাম করা হবে বলে জানিয়েছে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকদের পর্ষদ। শনিবার বিকেলে মেডিকেল বোর্ডের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন। ম্যাডামের তীব্র করোনারি হার্ট অ্যাটাক হয়েছে, তিনি বলেছিলেন। খুব শিগগিরই তার হার্টের এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল বোর্ড। একই সঙ্গে পরিবারের সদস্যদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে ম্যাডামকে বলেছে মেডিকেল বোর্ড। এনজিওগ্রাম কবে করা হবে জানতে চাইলে বোর্ডের একজন চিকিৎসক জানান, দুপুর দেড়টার মধ্যে এনজিওগ্রামের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। সকাল সাড়ে ১০টায় বসুন্ধরা এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

বৈঠকে চিকিৎসকরা বিএনপি চেয়ারপারসনের সর্বশেষ অবস্থা এবং তার হার্টের বিভিন্ন পরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করেন। চিকিত্সক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডে আরও রয়েছেন হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক মমিন-উজ জামান এবং অধ্যাপক সামস মনোয়ার। সকাল ১০টার পর এভারকেয়ার হাসপাতালে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। চিকিৎসকদের বোর্ড সভায় তিনিও উপস্থিত ছিলেন। এর আগে শুক্রবার দিবাগত রাতে গুলশানের নিজ বাসা ‘ফিরোজা’তে বেগম খালেদা জিয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বিকেল ৩টায় ছোট ভাই শামীম এস্কান্দারের গাড়িতে তাকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অসুস্থতাজনিত কারনে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার ভোর ৩টা ২০ মিনিটে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে খালেদা জিয়ার হাসপাতালে ভর্তির খবর নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *