Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / মধ্যরাতে ঢাকাই অভিনেতা-অভিনেত্রীদের অসামাজিক কাণ্ড, আতঙ্কিত ভক্তরা (ভিডিওসহ)

মধ্যরাতে ঢাকাই অভিনেতা-অভিনেত্রীদের অসামাজিক কাণ্ড, আতঙ্কিত ভক্তরা (ভিডিওসহ)

গভীর রাতে ফেসবুক আইডি হ্যাক। সেই আইডি থেকে বিব্রতকর পোস্ট! অবশ্যই চিন্তার বিষয়। শোবিজ তারকাদের ফেসবুক আইডি থেকে বিব্রতকর পোস্ট আরও বিব্রতকর। এমন বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন বেশ কয়েকজন শোবিজ তারকা।

অনেকের পোস্ট ভাইরাল হলে তারা ফেসবুকে হ্যাক হয়েছে বলে দাবি করেন। অনেকেই খুব অল্প সময়ের মধ্যে তাদের পেজগুলো হ্যাকারদের হাত থেকে উদ্ধার করেছে। এবং এখানে কয়েকটি প্রশ্নের জন্ম হয়। বিতর্কিত পোস্ট তারপর আইডি হ্যাক- এ ধরনের ঘটনা এখন আর সাদা চোখে দেখছেন না অনেকেই। ভক্তরা এই ধরনের ঘটনাকে সাজানো নাটক বলে।

শোবিজ অঙ্গনে এমন অনেকেই আছেন যাদের ফেসবুক পেজ হ্যাক হওয়ার পর ফিরে পেতে কয়েক মাস সময় লেগেছে। অনেকে পদক্ষেপ নিয়েও পেজটি উদ্ধার করতে পারেননি। মাহিয়া মাহি, আরেফিন শুভ, সিয়ামের মতো অনেকের নাম শোনা যায় এই তালিকায়। আরও অনেকে এক ঘন্টার মধ্যে পৃষ্ঠাটি পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছিল। আর এ নিয়ে ভক্তদের মনে এক রহস্যের সৃষ্টি হয়েছে।

দুদিন আগে অভিনেত্রী শবনম বুবলীর প্রেমের গুঞ্জন ছড়িয়ে পড়ে। গুজবটি 4 নভেম্বর ভাইরাল হয়। বিভিন্ন ফিল্ম গ্রুপ, ফেসবুক পেজে বিষয়টি নিয়ে আলোচনা হয়। এ ঘটনা গণমাধ্যমেও এসেছে। কিছুক্ষণ পর স্ট্যাটাসটি সরিয়ে ফেলা হলেও এর স্ক্রিনশট ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। পরদিন আরেকটি স্ট্যাটাসে জানানো হয় ফেসবুক আইডি হ্যাক হয়েছে। নেটিজেনরা বিভিন্ন সোশ্যাল মিডিয়া গ্রুপে প্রশ্ন তুলেছেন যে কীভাবে তিনি হ্যাক হওয়া আইডিটি ফেরত পেলেন বা এত দ্রুত তা ফিরে পাওয়া সম্ভব কিনা।

তবে এর আগেও আমরা তারকাদের ফেসবুক আইডি থেকে বিতর্কিত বিষয় বা ব্যক্তিগত ঘটনার স্ট্যাটাস বা ভিডিও দেখেছি। গত বছরের শেষের দিকে এক রাতে অভিনেত্রী পরীমনি বিদ্যা সিনহা মিমকে ট্যাগ করে স্ট্যাটাস দিয়েছিলেন: ‘স্বামীকে নিয়ে তোমার খুশি হওয়া উচিত ছিল।’

মধ্যরাতের পরীর এই স্ট্যাটাস দাবানলের মতো ছড়িয়ে পড়ে। তবে বিষয়টি নিয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেননি পরীমনি। এরপর পরীর আইডি হ্যাক হওয়ার খবর সোশ্যাল মিডিয়ায় শুরু হয়।

গত ২৯ মে রাতে ঢাকাই চলচ্চিত্রের অভিনেতা শরিফুল রাজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে কয়েকটি ছবি ও ভিডিও ফাঁস হয়। এ নায়ক ছাড়াও সেখানে দেখা যাবে অভিনেত্রী সুনেরা বিনতে কামাল, তানজিন তিশা ও নাজিফা তুশিকে। প্রতিটি ভিডিওতে তাদের ‘অস্বাভাবিক’ অবস্থায় দেখা গেছে। কথা বলার ধরনও ছিল বেমানান। এই ভিডিও ভাইরাল হলে শুরু হয় তুমুল আলোচনা-সমালোচনা।

এরপরও ফেসবুক আইডি হ্যাক হওয়ার খবর আসে। যদিও রাজ পরে বিষয়টি নিয়ে গণমাধ্যমকে জানান, পোস্টগুলো তার অ্যাকাউন্ট থেকে করা হলেও তার কাছে এসব ভিডিও ফুটেজ নেই। তাই কীভাবে এই স্থিরচিত্র ও ভিডিও প্রকাশ করা হয়েছে সে সম্পর্কে তিনি এখনও কিছুই জানেন না।

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কি-না এমন প্রশ্নে রাজ বলেন, আমার ফেসবুক আইডি হ্যাক হয়নি, তবে আমার ফেসবুক আইডি থেকে যেসব পোস্ট আসছে, তাতে কী হচ্ছে বুঝতে পারছি না। আমি পুরো ব্যাপারটা বের করার চেষ্টা করছি।

তারকাদের ফেসবুক থেকে এমন ভৌতিক পোস্ট সত্যিই ভীতিকর। আতঙ্কের পাশাপাশি প্রশ্ন থেকে যায়, মাত্র কয়েক মিনিটের মধ্যে হ্যাক হওয়া ফেসবুক কি ফিরে পাওয়া সম্ভব? প্রশ্নটা আপনাদের উপর ছেড়ে দিলাম।

 

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন-

 

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *