Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এমপি হলেও মতবিনিময় সভায় ব্যারিস্টার সুমনের উপস্থিতি নিয়ে হট্টগোল

এমপি হলেও মতবিনিময় সভায় ব্যারিস্টার সুমনের উপস্থিতি নিয়ে হট্টগোল

হবিগঞ্জের চুনারুঘাটে নবনির্বাচিত (স্বতন্ত্র) সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে নিয়ে উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা করায় নেতাকর্মীদের মধ্যে হট্টগোল হয়েছে।

রোববার রাতে উপজেলা পরিষদ হলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তবে দলটির সভাপতি দাবি করেন, বৈঠকে সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সৈয়দুল হক সুমনের উপস্থিতির কারণে নয়, মূলত সংসদ নির্বাচনে নৌকা ও ঈগল প্রতীকের সমর্থকদের দেওয়া বক্তব্যের কারণে এই হট্টগোল হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবদুস সামাদ মাষ্টার বলেন, মতবিনিময় সভায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রশ্ন করে জানতে চান প্রধানমন্ত্রী কি স্বতন্ত্র এমপিকে সঙ্গে নিয়ে চলার অনুমতি দিয়েছেন? প্রধানমন্ত্রীর অনুমতি থাকলেই আমরা তাকে নিয়ে এগোতে পারব। নেতাকর্মীদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। সেখানে উত্তেজনা দেখা দেয়। তিনি বলেন, মূলত স্বতন্ত্র সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের সঙ্গে আওয়ামী লীগের দলীয় মতবিনিময় সভা হওয়ায় এ উত্তেজনা সৃষ্টি হয়। পরে দলের সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এম আকবর হোসেন জিতু বলেন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আগামী ৩ ফেব্রুয়ারি চুনারুঘাটে আসছেন। নবনির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের আমন্ত্রণে তিনি আসছেন। প্রথমে আমাদের ওই অনুষ্ঠানে যাওয়ার কোনো সিদ্ধান্ত ছিল না। কারণ মন্ত্রীর পক্ষ থেকে আমাদের জানানো হয়নি। পরে যেহেতু আমাদের দলের প্রতিমন্ত্রী আসছেন তাই আমরা অনুষ্ঠানে যাওয়ার সিদ্ধান্ত নেই। অনুষ্ঠান সফল করতে রোববার এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সৈয়দুল হক সুমন।

জিতু বলেন, তার (ব্যারিস্টার সুমন) উপস্থিতি নিয়ে কোনো বিরোধ নেই। কারণ, প্রধান অতিথি হিসেবে ব্যানারেও তার নাম ছিল। তাছাড়া প্রতিমন্ত্রী যেহেতু তার আমন্ত্রণে আসছেন, সেহেতু অনুষ্ঠানের সফলতার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া তারই ব্যাপার।

হট্টগোল প্রসঙ্গে তিনি বলেন, বিকেলে বৈঠক শুরু হয়। রাতে বৈঠক শেষে হট্টগোল হয়। মূলত গত সংসদ নির্বাচনে নৌকার সমর্থক ও ঈগল প্রতীকের সমর্থকদের মধ্যে হট্টগোল হয়েছিল।

দলীয় একটি সূত্র জানায়, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের চুনারুঘাটে আগমন উপলক্ষে রোববার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ এক মতবিনিময় সভার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এ আসনের নবনির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বিকেল ৪টায় সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এম আকবর হোসেন জিতু। বৈঠকের একপর্যায়ে সংসদ সদস্যের বক্তব্য চলাকালে উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সাথী মুক্তাদির চৌধুরী সভাপতির কাছে জানতে চান, সংসদ সদস্যের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের যে মতবিনিময় সভার আহ্বান করা হয়েছে, সেটি দলীয় কোনো সভার সিদ্ধান্ত ছিল কি না? ব্যারিস্টার সুমনকে দল (আওয়ামী লীগ) গ্রহণ করেছে কি না? না হয়ে থাকলে তার সঙ্গে মতবিনিময় কেন? সাংস্কৃতিক সম্পাদকের এ প্রশ্নের পরপরই নেতাকর্মীরা হট্টগোল শুরু করেন।

সূত্র জানায়, হট্টগোল শুরু হলে সভাপতি আকবর হোসেন জিতু নেতাকর্মীদের থামানোর চেষ্টা করেন। তিনি বলেন, জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তে এই বৈঠক ডাকা হয়েছে। এ ছাড়া সবার সঙ্গে মতবিনিময় করতে চেয়েছিলেন সংসদ সদস্য নিজেই। কিন্তু নেতাকর্মীরা হট্টগোল থামাননি। এক পর্যায়ে এমপি নিজেই মাইক্রোফোন নিয়ে নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করেন। তার বক্তব্য চলাকালে নেতাকর্মীরা একে অপরের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করেন। পরে দলের সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এসময় উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল কাদির লস্কর, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আবু তাহের, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মানিক সরকার, উপজেলা মহিলা লীগের সভাপতি আবেদা খাতুন প্রমুখ।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *