Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / মডেল মসজিদ নির্মাণে স্বামীর ঘুষ ও দুর্নীতির গোমর ফাঁস করলেন স্ত্রী

মডেল মসজিদ নির্মাণে স্বামীর ঘুষ ও দুর্নীতির গোমর ফাঁস করলেন স্ত্রী

মডেল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার নির্মাণ প্রকল্পে ঘুষ, দুর্নীতি ও অনিয়মের সঙ্গে জড়িত থাকায় স্বামীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন স্ত্রী।

বুধবার (৩ জুলাই) সচিবালয়ে গৃহায়ণ ও গণপূর্ত সচিব কাজী ওয়াছি উদ্দিনের সঙ্গে দেখা করেন নীলফামারী গণপূর্ত অধিদপ্তরে কর্মরত উপ-সহকারী প্রকৌশলী মো. আশরাফুজ্জামানের স্ত্রী রেজওয়ান আহমেদ খুশবু বিভিন্ন তথ্য-প্রমাণসহ লিখিত অভিযোগ দেন।

ইসলামিক জ্ঞান ও সংস্কৃতি প্রসারের লক্ষ্যে, ২০১৪ সালের নির্বাচনী ইশতেহার অনুসারে, ২০১৭ সালে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৬৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে প্রকল্প নেয় আওয়ামী লীগ সরকার। ইসলামিক ফাউন্ডেশনের অধীনে এই প্রকল্পের নির্মাণ কাজের দায়িত্ব পালন করে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

মেয়াদ বাড়ানোর পরও প্রকল্পের কাজ শেষ না হওয়ায় প্রকল্পের মেয়াদ আরও দুই বছর বাড়ানো হয়। আর শুরুতে নেওয়া প্রকল্পের ব্যয় ৮৪২ কোটি টাকা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৪৩৫ কোটি টাকা।

কিন্তু সরকারের গুরুত্বপূর্ণ এই মডেল মসজিদ নির্মাণ প্রকল্পে বারবার অনিয়মের অভিযোগ ওঠায় এই ধর্মীয় প্রতিষ্ঠানের নির্মাণ প্রকল্পকে বিতর্কিত করে তুলেছে অনিয়মকারীরা।

এবার সরকারি খরচে মডেল মসজিদ নির্মাণের সঙ্গে যুক্ত নীলফামারী গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামানের বিরুদ্ধে ঘুষ গ্রহণ ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

অভিযুক্তের স্ত্রী রেজওয়ানা হাসনাত খুশবু বলেন, ‘ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ কাজে স্বামীর ঘুষ নেয়ার তথ্য পেয়ে বারবার অনুরোধ করেও তাকে দুর্নীতি থেকে সরাতে ব্যর্থ হয়েছি। এমনকি দুর্নীতিতে বাধা দেয়ায় আমার শারীরিক নির্যাতন করা হয়। এ অবস্থায়, পরিবার ও দেশের স্বার্থে সংশ্লিষ্ট দফতরে অভিযোগ করার কোনো বিকল্প ছিল না।’

তিনি আরও বলেন, ‘বিয়ের সময় অতি সাধারণ পরিবারের সন্তান হলেও এখন আমার স্বামীর বিলাসবহুল বাড়িসহ বিপুল পরিমাণ সম্পত্তি রয়েছে। ঘুষ-দুর্নীতি ছাড়া এটা সম্ভব নয়। আমি দুর্নীতির তদন্ত ও আমার ওপর নির্যাতনের প্রতিকার চাই।

মডেল মসজিদ প্রকল্পের পরিচালক নজিবুর রহমান সময় সংবাদকে বলেন, ধর্মীয় এই প্রকল্পে ঘুষ-দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৩০০ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন। এবং তিন ধাপে বর্ধিত এই প্রকল্পের মেয়াদ শেষ হবে ২০২৬ সালের জুন মাসে।

About Nasimul Islam

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *