Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভয়েস অফ আমেরিকাকে পাঠানো বার্তায় ফখরুলের আটকের বিষয়ে যা বললেন মেয়ে শামারুহ মির্জা

ভয়েস অফ আমেরিকাকে পাঠানো বার্তায় ফখরুলের আটকের বিষয়ে যা বললেন মেয়ে শামারুহ মির্জা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। রোববার (২৯ অক্টোবর) সকাল ৯টা ২৫ মিনিটে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে মির্জা ফখরুলের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন তার মেয়ে শামারুহ মির্জা। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভয়েস অফ আমেরিকায় পাঠানো এক বার্তায় তিনি এ কথা বলেন।

অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশি চিকিৎসা বিজ্ঞানী শামারুহ মির্জা আরও বলেন, আমার বাবাকে (মির্জা ফখরুল) কোথায় নিয়ে যাওয়া হয়েছে তা সরকারের উচিত অবিলম্বে আমাদের জানানো।

তিনি বলেন, আমার বাবাকে আজ সকালে বাংলাদেশ পুলিশ আটক করেছে। তারা ঢাকায় আমাদের বাসায় এসে তাকে তুলে নিয়ে যায়। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই!

শামারুহ মির্জা অবিলম্বে তার অবস্থান সম্পর্কে সরকারকে জানানোর দাবি জানান।

এদিকে বিএনপি মহাসচিবকে ঢাকায় ডিবি পুলিশ আটক করেছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী ও শামারুহ মির্জার মা রাহাত আরা বেগম। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ তাকে ছেড়ে দেবে বলে তিনি আশা প্রকাশ করেন। মির্জা ফখরুলকে নেওয়ার পর গুলশানের নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রাহাত আরা বেগম জানান, সকাল সাড়ে নয়টার দিকে পুলিশ বাড়িতে প্রবেশ করে, ডিবি পুলিশ বাসায় আসার পর মির্জা ফখরুলসহ বাড়ির সবার সঙ্গে কথা বলে। এরপর সিসিটিভি ফুটেজ সম্বলিত হার্ডডিস্ক নিয়ে ভবনের নিচে চলে যান তিনি। ঠিক দশ মিনিট পর তারা ফিরে এসে মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল খুবই অসুস্থ, তার চিকিৎসা চলছে; এভাবে একজন ৭৫ বছর বয়সী মানুষকে তুলে নিয়ে যাওয়া হবে এটা আমি মেনে নিতে পারছি না। আমি আশা করি তাকে জিজ্ঞাসাবাদ করতে নিয়ে যাওয়া হলে তাকে ছেড়ে দেওয়া হবে।

এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার দেখানো হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন, ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. ফারুক হোসেন।

তিনি বলেন, মির্জা ফখরুলকে গ্রেপ্তার করেছে ডিবির গুলশান বিভাগ। তাকে ডিবির মিন্টো রোড কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। তার বিরুদ্ধে পুরনো মামলা রয়েছে। শনিবারের সহিংসতার ঘটনায়ও মামলা করা হবে। তাকে গ্রেফতার দেখানো হবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *