Friday , September 20 2024
Breaking News
Home / International / ভ্যালেন্টাইন ডে’তে গরুকে জড়িয়ে ধরার নোটিশ জারি, জানা গেল কারণ

ভ্যালেন্টাইন ডে’তে গরুকে জড়িয়ে ধরার নোটিশ জারি, জানা গেল কারণ

১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস আর এই দিনটিতে শুধু প্রেমিক প্রেমিকারা নয় পরিবারের সদস্য কিংবা অন্যদের প্রতিও ভালোবাসার বার্টা জানানো হয়। তবে এই দিনটিতে এবার ভিন্ন আয়োজন করতে যাচ্ছে ভারত। দেশটি এই দিবসে গরু আলিঙ্গন দিবস উদযাপন করার জন্য একটি বিজ্ঞপ্তি জারি করেছে। তবে দেশটির পশু বোর্ডের এই ধরনের সিদ্ধান্তে অনেকে হাস্যকর মন্তব্য করেছেন।

ভারতের পশু কল্যাণ বোর্ড ইতিবাচকতা ছড়িয়ে দিতে এবং সম্প্রীতি প্রচার করতে ১৪ ফেব্রুয়ারি ‘গরু আলিঙ্গন দিবস’ উদযাপনের অনুরোধ জানিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে পালিত হয়।

পশুপালন ও দুগ্ধ বিভাগের অধীনে পশু কল্যাণ বোর্ড কর্তৃক জারি করা একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সকল গরু প্রেমীরা মা গরুর গুরুত্বের কথা মাথায় রেখে ১৪ ফেব্রুয়ারিকে গরু আলিঙ্গন দিবস হিসাবে পালন করতে পারে এবং জীবনকে সুখ এবং ইতিবাচক শক্তিতে ভরিয়ে তুলতে পারে।”

এতে আরও বলা হয় যে, একটি গরুকে আলিঙ্গন করা ‘মানসিক সমৃদ্ধি’ আনবে এবং ‘ব্যক্তিগত ও সমষ্টিগত সুখ’ বাড়বে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে পশ্চিমা সংস্কৃতির অগ্রগতির কারণে বৈদিক ঐতিহ্যগুলি বিলুপ্তির পথে। পশ্চিমা সভ্যতার ঝলকানি আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যকে প্রায় ভুলেই গেছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে নোটিশ জারি করা হয়েছে বলেও জানান কর্মকর্তারা। তবে ঠিক এই দিবসটিতে কেন করা হয়েছে, সে বিষয়ে কর্তৃপক্ষ তেমন কিছু না জানালেও অনেকে ধারনা করছেন। যেহেতু দিবসটি ভালোবাসা প্রদর্শনের দিবস তাই এই দিবসেই বিষয়টি তাৎপর্য পাবে, এমনটি মনে করতে পারেন তারা।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *