Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভোট ঠেকাতে ফের নতুন কর্মসূচি দিল বিএনপি

ভোট ঠেকাতে ফের নতুন কর্মসূচি দিল বিএনপি

দ্বাদশ সংসদ বর্জন, সরকার পতন ও অসহযোগ আন্দোলন সফলে আরও তিনদিন নতুন কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপি।

দলীয় সূত্রে জানা গেছে, লিফলেট বিতরণ কর্মসূচির পর আজ নতুন কর্মসূচি ঘোষণা করা হচ্ছে।

বিএনপির পাশাপাশি সমমনা দল ও জোটও একই কর্মসূচি দেবে বলে জানা গেছে।

বিএনপির একাধিক কেন্দ্রীয় নেতা নাম প্রকাশ না করার শর্তে নতুন কর্মসূচি সম্পর্কে বলেন, নির্বাচনের আগে আরও ৩ দিন প্রচারপত্র বিতরণ ও গণসংযোগ কর্মসূচি চলবে। এরপর ৪৮ বা ৯২ ঘণ্টার হরতাল বা অবরোধ কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত হয় দলের স্থায়ী কমিটির বৈঠকে। আর ভোটের দিন হরতালের মতো কর্মসূচিও থাকতে পারে। তবে এ বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে বিএনপির সঙ্গে একযোগে আন্দোলনে থাকা লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমেদ আনুষ্ঠানিকভাবে কর্মসূচি ঘোষণা করেন। তিনি আগামী ৩ দিন লিফলেট বিতরণ ও গণযোগাযোগ কর্মসূচি ঘোষণা করেন।

সাম্প্রতিক ঘটনাবলী এবং বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নি/র্যাতন-নি/পীড়নের কথা ইতোমধ্যে জাতিসংঘকে জানিয়েছে বিএনপি। দলটি তাদের দাবি জাহির করতে চায় এবং শান্তিপূর্ণ উপায়ে সরকারের পতন নিশ্চিত করতে চায়।

গত ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে সংঘর্ষের কারণে নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ স্থগিত করার পর গত ২৯ অক্টোবর থেকে চার দফা হরতাল ও ১৩ দফা অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি। গত ২৮ ডিসেম্বর দুই দিনের লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করে বয়কট এবং ভোট না দেওয়া আন্দোলন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *