Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভোট কেন্দ্রে এজেন্টের পকেটে মোটা অঙ্কের অর্থ, হলো না শেষ রক্ষা

ভোট কেন্দ্রে এজেন্টের পকেটে মোটা অঙ্কের অর্থ, হলো না শেষ রক্ষা

দেশের বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন, আর এই নির্বাচনকে কেন্দ্র করে ভোট কারচুপি এবং ভোট কেন্দ্রে রাজনৈতিক দলের প্রভাব বিস্তারসহ নানা ধরনের দুর্নীতির খবর বিভিন্ন গনমাধ্যমে দেখা যায়। এই নির্বাচনের ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনিয়মের অভিযোগ উঠেছে এক পোলিং এজেন্টের বিরুদ্ধে। বিজয়নগর ইউনিয়ন পরিষদের নির্বাচনে একটি ভোটকেন্দ্রে মহসিন মিয়া নামের ৩০ বয়সী ওই পোলিং এজেন্টের নিকট মোটা অংকের অর্থ পাওয়ায় তাকে ভ্রাম্যমাণ আদালত ৩ মাসের জন্য কারাদণ্ড প্রদান করেছেন।

রোববার দুপুরে বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে তাকে নগদ ৩৪ হাজার টাকাসহ আটক করা হয়। সাজাপ্রাপ্ত মহসিন মিয়া ওই এলাকার রাসু মিয়ার ছেলে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল হক এ সাজা প্রদান করেন।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট একরামুল হক জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে ভোট কেন্দ্রে পোলিং এজেন্টদের তল্লাশি করা হয়। এ সময় পোলিং এজেন্ট মহসিন মিয়ার পকেটে নগদ ৩৪ হাজার টাকা পাওয়া যায়। এ ঘটনায় মহসিনকে ৩ মাসের সাজা প্রদান করা হয়। সাজা প্রদানের পর তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অপরাধ ও প্রশাসন বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব থাকা কর্মকর্তা জানান, দণ্ডপ্রাপ্ত মহসিনকে ৩ মাসের সাজা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত দূর্নীতির বিরুদ্ধে প্রশাসন এই বিষয়টিকে আবারও প্রমান করলো। পোলিং এজেন্টকে সাজা দেওয়ায় স্থানীয়রা সন্তোষ প্রকাশ করেছেন। নির্বাচনে আর যাতে কোনো দূর্নীতি না হয় সে বিষয়ে ভ্রাম্যমান আদালত তাদের দায়িত্ব অব্যাহত রাখবেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *