Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভোটে হেরে গুরুত্বপূর্ণ তথ্য সামনে আনলেন মমতাজ, নেট দুনিয়ায় সমালোচনার ঝড়

ভোটে হেরে গুরুত্বপূর্ণ তথ্য সামনে আনলেন মমতাজ, নেট দুনিয়ায় সমালোচনার ঝড়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনেও প্রবাসী ও মৃতদের ভোট গণনা করা হয়েছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত তিনবারের এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

আওয়ামী লীগের প্রার্থী মমতাজ মঙ্গলবার মানিকগঞ্জের সিংগাইর উপজেলার নিজ বাসভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে নির্বাচন-পরবর্তী আলোচনা সভায় এসব কথা বলেন। ভোটে কালো টাকা ছিটিয়ে ট্রাক প্রতীকে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু জিতেছেন বলে অভিযোগ তোলেন তিনি।

নিজের ক্ষতির জন্য স্বতন্ত্র প্রার্থীর ভোট জালিয়াতিকে দায়ী করে মমতাজ বলেন, কিন্তু তারা (স্বতন্ত্র প্রার্থী) কালো টাকা দিয়ে দুটা-তিনটা ইউনিয়নে একেবারে বিএনপির ভোট, কেনে…। আমার কাছে যতটুকু (তথ্য আছে) এখন পর্যন্ত যে, অনেকে বিদেশে আছে, মারা গেছে—তাদের ভোটটাও তারা নিজেরা মাইরা এই অস্বাভাবিক ভোট দুইটা-তিনটা জায়গা থেকে সংগ্রহ করেছে। এর জন্য আমরা প্রত্যেকটা জায়গায় পাস করার পরও এই অস্বাভাবিক ভোটের কাছে পরাজিত হতে হইছে।’

জাল ভোটের বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ার বিষয়ে গায়িকা মমতাজ বলেন, আইনজীবীদের সঙ্গে আলোচনা করে কী কী পদক্ষেপ নেওয়া যেতে পারে, তা আগে থেকেই নেওয়ার পরামর্শ দিচ্ছি।

নেতাকর্মী-সমর্থকদের ওপর হামলার পরও পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না অভিযোগ করে মমতাজ বলেন, আমাদের মধ্যে প্রায় পঞ্চাশের বেশি (৫০ জনের বেশি) আহত হয়েছে। আমরা তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছি। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

প্রসঙ্গত, সিংগাইর, হরিরামপুর ও সদরের কিছু অংশ নিয়ে মানিকগঞ্জ-২ আসনে ১৯৩টি কেন্দ্র রয়েছে। সব কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী বিজয়ী টুলু পেয়েছেন ৮৪ হাজার ৫২৫ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মমতাজ বেগম পেয়েছেন ৭৮ হাজার ২৬৯ ভোট। তিনি টুলুর চেয়ে ৬ হাজার ২৫৬ ভোট কম পেয়েছেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *