Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভোটের সময় কর্মী সমর্থকদের ভেতরে ঢুকিয়ে গেট আটকে দিলেন এমপি বাহার (ভিডিও)

ভোটের সময় কর্মী সমর্থকদের ভেতরে ঢুকিয়ে গেট আটকে দিলেন এমপি বাহার (ভিডিও)

আজ সকাল থেকে শুরু হয়েছে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন। আর এই নির্বাচনকে ঘিরে নানা অভিযোগ তুলে সমালোচনা করেছেন কয়েকজন প্রার্থী। এদিকে সেখানে ভোট দিতে যান স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি ভোট দিয়ে বেরিয়ে এসে বলেন, সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরো বলেন ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন, তাদের কোনো অভিযোগ নেই।

বুধবার সকাল সোয়া ১১টার দিকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রে কুমিল্লা সিটি করপোরেশন (কিউসিক) নির্বাচনে ভোট দেন স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। ভোট দেওয়ার পর বাইরে বেরিয়ে এলে সাংবাদিকরা তাকে ঘিরে ধরে কথা বলতে। এ সময় স্থানীয় নেতাকর্মীরাও সেখানে জড়ো হন।

ভিড়ের কারণে সাংবাদিকরা তার বক্তব্য সঠিকভাবে নিতে পারছিলেন না। এ সময় এমপি বাহার নিজেই উদ্যোগী হন। সেখান থেকে হেঁটে গেটের সামনে চলে যান। নেতাকর্মীদের স্কুলের ভেতরে রেখে সাংবাদিকদের কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ আঙিনায় প্রবেশ করান। সাংবাদিক কিনা, পরিচয়পত্র দেখে কলেজের কেন্দ্রে ঢোকান তিনি। এরপর এমপি বাহার গেট বন্ধ করে দেন।

এরপর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। এমপি বাহার বলেন, আমি ভোট দিয়েছি। সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। কোথাও কোনো বিশৃঙ্খলা নেই। অত্যন্ত উত্সাহী অফিসারের যেন পরিবেশ নষ্ট না করে, কাউকে যাতে হ্যারেজম্যান্ট না করে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে আমার অনুরোধ ভোটাররা যেন সুষ্ঠু পরিবেশে তাদের ভোট দিতে পারেন।

নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত চিঠির বিষয়ে বাহার বলেন, আমাকে এখতিয়ারের বাইরে চিঠি দেওয়া হয়েছে।

কুমিল্লা সিটি করপোরেশন (কিউসিক), উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদসহ ১৭৯টি নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

কুসিকে ভোটগ্রহণ হবে ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি ভোটকক্ষে। কুসিকের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে দুজন।

এদিকে বাহাউদ্দিন বাহারকে নির্বাচন কমিশন থেকে এলাকা ত্যাগ করার বিষয় নিয়ে বলেন, এটা কোনভাবেই কাম্য নয়। তিনি তার এখতিয়ারের বাইরে গিয়ে এ ধরনের কথা বলেছেন, যেটা কোনোভাবেই উচিত হয়নি। জানা গেছে, এ বিষয়ে তার স্ত্রীও বক্তব্য দিয়েছেন এবং তিনিও সমস্বরে একই কথা বলেছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *