Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভোটের পরদিনই নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

ভোটের পরদিনই নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

দেশের প্রতিটি স্থানে গণসংযোগের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আগামী দুই দিন (মঙ্গল ও বুধবার) শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান

তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এই জনসচেতনতা হবে। দুদিন পর নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

সোমবার (৮ জানুয়ারি) রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

৭ জানুয়ারির ডামি নির্বাচন জনগণ স্বতঃস্ফূর্তভাবে প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতাসীন সরকার কৃত্রিম প্রতিযোগিতা সৃষ্টি করেও ভোটারদের আকৃষ্ট করতে পারেনি। এই পদক্ষেপের জন্য ৬৩টি রাজনৈতিক দল জনগণকে অভিনন্দন জানিয়েছে।

মঈন খান আরও বলেন, সরকার রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার, ডামি নির্বাচন কমিশন, ডামি ভোটার, ডামি পর্যবেক্ষক দিয়ে সরকার সাফাই গাইলেও দেশের জনগণ একচেটিয়াভাবে এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। হাতেগোনা ভোট পরেছে। এ সময় খাগড়াছড়িতে ১৯টি কেন্দ্রে ১টি ভোটও পড়েনি বলেও মন্তব্য করেন তিনি।

নির্বাচন কমিশনেরও সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। তিনি বলেন, নির্বাচন কমিশনের ভোট গ্রহণের হার নিয়ে বক্তব্য হাস্যকর। যত সংখ্যাই পড়ুক না কেনো, কত সংখ্যক ভোট পড়েছে তা পূর্বেই নির্ধারণ করে রেখেছিল কমিশন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *