Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভোটাধিকার হরণের নতুন পথ নিয়ে কথা বললেন বিএনপি নেতা

ভোটাধিকার হরণের নতুন পথ নিয়ে কথা বললেন বিএনপি নেতা

নবনির্বাচিত প্রধান নির্বাচন কমিশনার সাবেক আইন সচিব কাজী হাবিবুল আউয়াল, যার নাম প্রস্তাব করেছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। এই নির্বাচনে কাজী হাবিবুল আউয়াল প্রধান নির্বাচন কমিশনার হওয়ায় ডা. জাফরুল্লাহ বর্তমান সরকারকে ধন্যবাদ বার্তাও পাঠান এবং তিনি বিরোধী দল গুলোকেও এই নির্বাচন মেনে নেওয়ার জন্য আহ্বান জানান। তবে বিএনপির সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের বক্তব্য বেশ আলোচনায় উঠে আসে।

এদিকে নবগঠিত নির্বাচন কমিশনকে আওয়ামী লীগকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করার নতুন আরেক পথ বলে অভিহিত করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

শনিবার সন্ধ্যায় ময়মনসিংহ জেলা বিএনপি কার্যালয়ে ময়মনসিংহের পেশাজীবী নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মতবিনিময়কালে ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত বিএনপি নেতা বলেন, জনগণের সমস্যা সমাধানে উদাসীন সরকার আবারও তাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত করতে মরিয়া হয়ে কাজ করছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি ঘোষিত প্রতিবাদ সমাবেশে সর্বস্তরের জনগণকে যোগদানের আহ্বান জানান তিনি।

ড্যাবের জেলা সভাপতি মো. একেএম ওয়ালী উল্লাহর সভাপতিত্বে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, যুগ্ম আহ্বায়ক ডা. গোলাম হাফিজ কেনেডি, ময়মনসিংহ মহানগর ড্যাবের আহ্বায়ক অধ্যাপক ডা.আনোয়ারুল হক, জিয়া পরিষদের সভাপতি ডা.মোহাম্মদ আলী সিদ্দিকী, ময়মনসিংহ আইনজীবী সমিতির সভাপতি এড. নুরুল হক, সাধারণ সম্পাদক এড. মঞ্জুরুল হক বাচ্চু, এড. আনোয়ারুল আজিজ টুটুল, কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক আবদুল কুদ্দুস, জিয়া পরিষদ কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ড. শামসুল আলম ভূঁইয়া, জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. মাসুদুল আলম খান তান্না, ড্যাব ময়মনসিংহ মহানগর শাখার সদস্য সচিব মো. বক্তব্য রাখেন মোঃ সায়েম মনোয়ার, ডাঃ সাইফুল ইসলাম, ডাঃ অনিরুদ্ধ বসু, আইয়ুব আলী, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমান উল্লাহ জাহাঙ্গীর প্রমুখ।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে ময়মনসিংহ মহানগর ও জেলায় প্রতিবাদ সমাবেশকে সফল করতে দলটি নানা কর্মসূচি পালন করছে।

২৮তম ময়মনসিংহের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগামী ২ মার্চ জেলায় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

উল্লেখ্য, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম লাগামহীন ভবে বেড়েছে এ বিষটি নিয়ে গত শুক্রবার সুনামগঞ্জের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান খোলাখুলিভাবে আলোচনা করেন। তিনি বলেন, দ্রব্যমূল্যের দাম যে বেড়েছে তা অস্বীকার করার উপায় নেই। আমরা বর্তমানে যে সকল দেশ থেকে বিভিন্ন পণ্য বা খাদ্যদ্রব্য আমদানি করছি সে সকল দেশেই দ্রব্যমূল্যের দাম অনেক বেশি। এ সকল আমদানিকৃত পণ্য বা খাদ্যদ্রব্য যখন আমাদের দেশে বিভিন্ন যানবাহন বা নৌপথ দ্বারা নিদিষ্ট অর্থ খরচ করে আনা হয় তখনই তার মূল্য আরো বেড়ে যায়। তবে বাংলাদেশ সরকার খাদ্যদ্রব্য বা পণ্যের দাম নিয়ন্ত্রণে আনার জন্য কাজ চালিয়ে যাচ্ছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *