Thursday , September 19 2024
Breaking News
Home / National / ভেঙ্গে যাচ্ছে দুইশত বছরের ইতিহাস, কারাবন্দীদের সম্পর্কে নতুন তথ্য জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

ভেঙ্গে যাচ্ছে দুইশত বছরের ইতিহাস, কারাবন্দীদের সম্পর্কে নতুন তথ্য জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

 

২৭ ফেব্রুয়ারি রোববার সকালে গাজীপুরের কাশিমপুর কারাগারে ১২ তম ডেপুটি জেলার এবং ৫৯তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এসময়ে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, করোনাকালীন সময়ে বন্দিদের সঙ্গে দেখা-সাক্ষাৎ বন্ধ। তবে পরিবারের সঙ্গে সপ্তাহে একদিন ১০ মিনিট মোবাইল ফোনে কথা বলার সুযোগ দেওয়া হচ্ছে। মোবাইলে কথা বলার পাশাপাশি ভিডিওকলের ব্যবস্থা করার জন্য উদ্যোগ নিয়েছে সরকার।

তিনি বলেন, ‘কারাগারে দায়িত্ব পালন অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় ভিন্নতর ও চ্যালেঞ্জিং।’ তিনি ডেপুটি জেলার ও কারারক্ষীদের শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি কারাবন্দীদের সঙ্গে মানবিক আচরণের আহ্বান জানিয়েছেন।

তিনি আরও বলেন, ‘কারারক্ষীদের মান উন্নয়নে বর্তমান সরকার যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। ২০০ বছরের পুরনো ইতিহাস ভেঙ্গে সকালের নাস্তায় শুকনো রুটির পরিবর্তে রুটির সঙ্গে হালুয়া ও সবজির ব্যবস্থা করা হয়েছে।’

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব মোকাব্বির হোসেন ও কারা মহাপরিদর্শক এ এস এম আনিসুল হকসহ অন্যান্য কারাগারের জেল সুপার, জেলার ও ডেপুটি জেলারগণ।

বিভিন্ন সময়ে কারাবন্দীদের প্রতি অমানবিক আচরণ করা ও অন্যান্য নানা অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য কারাগারের বন্দীদের খুশি করে তুলবে এটাই আশা সকলের।

About Ibrahim Hassan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *