Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভুলেও রাতে বাইরে আড্ডা দিতে দেখলে সঙ্গে সঙ্গে গ্রেফতার, জানা গেল রাত কয়টার পর বাইরে থাকা নিষেধ

ভুলেও রাতে বাইরে আড্ডা দিতে দেখলে সঙ্গে সঙ্গে গ্রেফতার, জানা গেল রাত কয়টার পর বাইরে থাকা নিষেধ

যত রাত হয় তত আড্ডার প্রবনতা বেড়ে যায় অপরিমিতভাবে। অনেক রাত পর্যন্ত বিশেষ করে যুবকরা শহরের যেখানে সেখানে আড্ডা দিয়ে থাকে। এই আড্ডা দেবার ফলে ঘটে অনেক অঘটন। তারা জড়িয়ে পড়ে বিভিন্ন অপরামূলক কাজে। তাই এবার রাতে আড্ডাবাজি বন্ধ করতে সম্প্রতি ময়মনসিংহ নগরীর বাগমারা এলাকায় রাত ১০টার পর দুষ্টু যুবকদের রাস্তায় ঘুরতে দেখা গেলে তাদের গ্রেফতার করে কঠোর আইনের আওতায় আনা হবে।

এবার ময়মনসিংহ নগরীর বাগমারা এলাকায় রাত ১০টার পর দুষ্টু যুবকদের রাস্তায় ঘুরতে দেখা গেলে তাদের গ্রেফতার করে কঠোর আইনের আওতায় আনা হবে। কোতোয়ালি থানার ওসি শাহ কামাল আকন্দ ময়মনসিংহ শহরের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, অপরাধ দমন, চুরি-ডাকাতি প্রতিরোধ ও মাদক দমনে বিট পুলিশিং বিষয়ক আলোচনা সভায় এসব কথা বলেন।

গত বুধবার রাতে নগরীর ১৭ নম্বর বিটে বাগমারা কমিউনিটি সেন্টারে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যারা রাতে আড্ডা দেয় তাদের অনেকেই বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে। তাই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা সদস্যের প্রতি আহ্বান জানান ওসি শাহ কামাল আকন্দ।

তিনি বলেন, ময়মনসিংহ শিক্ষার শহর। নাগরিকদের শান্তি-শৃঙ্খলা এবং শিক্ষার্থীদের স্কুল-কলেজে নিরাপদে যাওয়া নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী ও পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। চুরি-ডাকাতি প্রতিরোধের পাশাপাশি মাদক নির্মূলে পুলিশের পাশাপাশি এলাকাবাসীকেও এগিয়ে আসতে হবে।

ওসি আরও বলেন, মাদক ব্যবসায়ীদের তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করুন। তথ্যদাতাদের নাম ও ঠিকানা গোপন রাখা হবে। কোতয়ালী মডেল থানা এলাকায় অপরাধীদের ঠাঁই নেই। কোনো অপরাধী বা কোনো ঘটনার বিরুদ্ধে থানায় অভিযোগ, জিডি বা মামলা করতে কোনো অর্থের প্রয়োজন হয় না। দায়িত্বরত কোনো কর্মকর্তা টাকা দাবি করলে তিনি থানার ওসিকে জানাবেন। অবিলম্বে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গভীর রাত পর্যন্ত সাধারণত দুষ্ট ছেলেরাই আড্ডা দিয়ে থাকে। কেননা ভালো ছেলেরা কখনই গভীর রাত পর্যন্ত ঘরের বাইরে থাকে না। গভীর রাত হলো অপরাধ সংঘঠনের সবথেকে উপযুক্ত সময় আর সেই সময়টাকে কাজে লাগিয়ে দুষ্ট ছেলেরা নিষিদ্ধ দ্রব্যশ নানা অপরাধজনক কর্মকান্ডে ঘটায়।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *