Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভিসা নিষেধাজ্ঞার পর এই প্রথম দেশটির কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা এলেন বাংলাদেশে

ভিসা নিষেধাজ্ঞার পর এই প্রথম দেশটির কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা এলেন বাংলাদেশে

ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব খুরশীদ আলমের সঙ্গে দেখা করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের ভিসা বিষয়ক সহকারী সচিব রেনা বিটার। রোববার (১ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছান।

এর আগে শনিবার (৩০ সেপ্টেম্বর) রাতে ঢাকায় আসেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী কনস্যুলার অ্যাফেয়ার্স মন্ত্রী রেনা বিটার। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তার সফরকালে যুক্তরাষ্ট্রে বৈধ ভ্রমণ, অভিবাসন এবং বিদেশে বসবাসরত আমেরিকান নাগরিকদের সুরক্ষা সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হবে।

মার্কিন যুক্তরাষ্ট্র সরকার ২২ সেপ্টেম্বর “আসন্ন ১২ তম জাতীয় পরিষদ নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সহায়তা করার অংশ হিসাবে ভিসা নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছে। এই ঘোষণার পর এই প্রথম দেশটির কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা বাংলাদেশ সফরে এলেন।

রেনা বিটার বিভিন্ন স্তরের সরকার ও দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দফতর। তিনি ২৫ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত পাকিস্তানের ইসলামাবাদ, করাচি ও ঢাকা সফর করবেন বলে জানা গেছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *