Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভিসানীতি ভোগাস, সব ফাঁকা আওয়াজ: নাজমুল আলম

ভিসানীতি ভোগাস, সব ফাঁকা আওয়াজ: নাজমুল আলম

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম যুক্তরাষ্ট্রের ভিসা নীতিকে বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচনী প্রক্রিয়াকে বাধাগ্রস্তকারীদের বিরুদ্ধে ‘ভোগাস’ বলে অভিহিত করেছেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টা ১৫ মিনিটে তার ভেরিফায়েড ফেসবুকে এক পোস্টে তিনি এ মন্তব্য করেন।

নাজমুল আলম বলেন, ভিসানীতি ভোগাস। সব ফাঁকা আওয়াজ, মাঠ অস্থিতিশীল ক/রার অপচেষ্টা। লবিস্টের ফি হালাল করার পাঁয়তারা। শেখ হাসিনার ওপর আস্থা রাখুন।

এর আগে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকজন সদস্য, ক্ষমতাসীন দল ও বিরোধী দলের সদস্যদের ওপর ভিসা নিষেধাজ্ঞা প্র/য়োগ শুরুর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার এক বিবৃতিতে বলেছেন, ভিসা নিষেধাজ্ঞার আওতায় প/ড়া ব্যক্তিদের পরিবারের সদস্যদেরও অন্তর্ভুক্ত করা হতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী সেক্রেটারি ডোনাল্ড লিউ গণমাধ্যমকে বলেছেন, যারা ভিসা নিষেধাজ্ঞার আওতায় প/ড়বেন তাদের নাম প্রকাশ করা হবে না। এটি মার্কিন আইন অনুযায়ী গোপন তথ্য।

তিনি বলেন, প্রমাণের পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনার পরই ভিসা নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই ভিসা নীতি শুধুমাত্র নির্বাচনের দিন নয়, সমগ্র গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ার জন্য প্রযোজ্য।

উল্লেখ্য যে ১০ ডিসেম্বর ২০২১-এ মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশে র‌্যাব এবং এর প্রাক্তন কর্মকর্তাদের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল। এরপর চলতি বছরের ২৭ মে বাংলাদেশের জন্য নতুন ভিসা নীতি ঘোষণা করা হয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *