Thursday , September 19 2024
Breaking News
Home / opinion / ভিকারুননেসা নূন স্কুলের ঘটনায় দুটো অপরাধের আলামত রয়েছে: আসিফ নজরুল

ভিকারুননেসা নূন স্কুলের ঘটনায় দুটো অপরাধের আলামত রয়েছে: আসিফ নজরুল

সম্প্রতি ভিকারুননিসা স্কুলের অধ্যক্ষের ফোনালাপ প্রকাশ পাওয়ার পর থেকে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়েছে। এই ফোনালাপ নিয়ে ইতিমধ্যে দেশের অনেক ব্যক্তি কথা বলছেন। এমনকি অনেকে প্রশ্ন তুলছেন ওই অধ্যক্ষের ক্ষমতার উৎস কোথায়। এবার সেই ফোনালাপ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট্য ব্যক্তিত্ব ড. আসিফ নজরুল। পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি তুলে ধরা হল:

ভিকারুননেসা নূন স্কুলের ঘটনায় দুটো অপরাধের আলামত রয়েছে। ১) অধ্যক্ষ মহিলার হু’ম’কি ও অ”স্র ব্যবহারজনিত বক্তব্য ২) তার ফোন রেকর্ড করে তা বাজারে ছেড়ে দেয়া। দ্বিতীয় অপরাধটি করেছে সম্ভবত তার সাথে ফোনালাপকারী লোকটি।
ভিকারুননেসা নূন স্কুলের ঘটনায় সবচেয়ে বেশী পরিচয় পাওয়া যায় নৈতিক অবক্ষয়ের। অ”শ্লী”ল গা’লা’গা’লি করা আর মা’স্তা’নে’র মতো হাবভাবের একজন মহিলা দেশসেরা এমন একটা স্কুলের অধ্যক্ষের দায়িত্ব পেলেন কিভাবে?
নাকি আওয়ামী সরকারের পছন্দই এধরনের মানুষজন? এরআগে আমরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে অনৈতিক ও অ’শা’লী’ন মানসিকতার মানুষদের নিয়োগ দিতে দেখেছি।
রাতের নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের নৈতিকতাবোধ অবশ্য খুব একটা থাকার কথাও না।
দু:খজনক।

এদিকে, সেই ফোনালাপ নিয়ে ভিকারুননেসা নূন স্কুলের অধ্যক্ষ মুখ খুলেছেন। তিনি বলেছেন সেই ফোনালাপ এডিট করা হয়েছে। তবে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ফোনালাপ প্রকাশ পেয়েছে তা নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে। আর অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ফোনালাপ নিয়ে মন্তব্য করছেন।

About

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *