Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / ভালো লাগা মন্দ লাগার ব্যাপারটা দ্রুত পাল্টে যাচ্ছে, বুঝাই মুশকিল: ডন

ভালো লাগা মন্দ লাগার ব্যাপারটা দ্রুত পাল্টে যাচ্ছে, বুঝাই মুশকিল: ডন

বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা সালমান শাহ। তিনি স্বল্প সময়ে বাংলাদেশের সর্শক মন জয় করতে সক্ষম হয়েছিলেন তার নিপুন অভিনয়ের জন্য। এবং স্বল্প সময়ে তিনি তার অভিনয় জগতের ক্যারিয়ারে শীর্ষ স্থান দখল করতে সক্ষম হয়েছেন। বাংলাদেশের মানুষ এখনও তাকে স্মরন করে। সম্প্রতি তিনি সহ প্রয়াত আরও বেশ কয়েক জন প্রয়াত অভিনেতাদের স্মরন করে বেশ কিছু কথা জানালেন অভিনেতা ডন।

যে সকল খলঅভিনেতা তাদের অভিনয়শৈলী দিয়ে আজও দর্শকদের হৃদয়ে অমর তাদের মধ্যে অন্যতম প্রয়াত রাজু আহমেদ, এটিএম শামসজ্জামান, মিজু আহমেদ, ইনাম আহমেদ, রাজীব, জসিম ও হুমায়ূন ফরিদী। জীবিতদের মধ্যে রয়েছেন আহমেদ শরীফ, মিশা সওদাগর। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় রূপালী পর্দায় এক তরুণ খল অভিনেতা তাক লাগিয়েছিলেন। বগুড়ার ছেলে ডন তার এই প্রথম ছবিতেই আলোচনায় আসেন। তুখোড় সব খল অভিনেতাদের মাঝে নিজের জায়গা করে নেয়া ডনের জন্য খুবই দুঃসাধ্য ছিল। কিন্তু ভাগ্যদেবতা বোধহয় তার প্রতি সুপ্রসন্নই ছিলেন। জাঁদরেল এসব অভিনেতাদের মাঝে জায়গা করে নিলেন। সালমান শাহ ও ডনের অনস্ক্রিন ক্যামেস্ট্রি দর্শক লুফে নিলেন।

তবে বর্তমানে আগের মতো অভিনয়ে নেই ডন। সব মিলিয়ে কেমন আছেন? ডন বলেন, ভালো আছি সবার দোয়ায়। এখন কাজ কি কম করছেন? এ অভিনেতা বলেন, অভিনয় নিয়েই আমার পথ চলা। হয়তো সাংবাদিক বন্ধুরা তেমন একটা খোঁজখবর আমার রাখেন না(হাসি)। সম্প্রতি আমি অনন্ত জলিল ভাইয়ের ‘নেত্রী দ্য লিডার’-এ কাজ করলাম। চমৎকার অভিজ্ঞতা হয়েছে। বিরাট ক্যানভাসে তৈরি হচ্ছে সিনেমাটি। খুব গোছানো প্রোডাকশন। খলনায়ক এবং ব্যান্ড মিউজিকের ডনের মধ্যে কোন পরিচয় আপনাকে পুলকিত করে? উত্তরে ডন বলেন, অবশ্যই অভিনেতা পরিচয়ই এগিয়ে থাকবে। কারণ আজকের ডনের দেশব্যাপী পরিচিত হয়ে উঠার পিছনে সিনেমাই একমাত্র মাধ্যম। আমার রুটি রুজি সবকিছুই সিনেমা। আর মিউজিক আমার মনের খোরাক। এটা আমাকে উৎফুল্ল রাখে। এক সময় তুমুল ব্যস্ত সময় পার করতেন। এখন তার উল্টো। কেমন লাগে? এ অভিনেতা বলেন, আর কত! দুইযুগ টানা কাজ করলাম। একটা সময় নতুনদের জন্য জায়গা ছেড়ে দিতে হয়। এটাই চির সত্য। বর্তমানে যেসব সিনেমা নির্মাণ হচ্ছে সেখানে বর্তমান প্রজন্ম অ্যাকশনের চেয়ে রোমান্স দেখতে বেশি পছন্দ করে। আবার এই দর্শকরাই দক্ষিণী সিনেমায় অ্যাকশন দৃশ্যের জন্য উন্মুখ হয়ে বসে থাকে। ভালো লাগা মন্দ লাগার ব্যাপারটা আজকাল এত দ্রুত পাল্টে যাচ্ছে বুঝাই মুশকিল। প্রয়াত অভিনেতা সালমান শাহ’র কথা কি আজও আপনাকে আবেগী করে তুলে? এ খল অভিনেতা বলেন, আমাদের আতœা এক। আমার ও সালমানে শাহ’র বন্ধুত্ব চির অমর। পরিবারের বাইরে কেউ যদি আমাকে সত্যিকারের ভালোবাসতো সেটা একমাত্র ইমন ছিল, যাকে সবাই সালমান শাহ বলে চিনেন।

ডন দীর্ঘ সময় ধরে বাংলাদেশের চলচ্চিত্রে কাজ করছেন। তিনি মূলত সিনেমায় খলচরিত্রে অভিনয় করে থাকেন। এবং তিনি অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। বাংলাদেশে তার ব্যপক জনপ্রিয়তা রয়েছে। এবং তার রয়েছে অসংখ্য ভক্ত-অনুরাগী।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *