Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভালো নেই পরিকল্পনামন্ত্রী, ভর্তি হাসপাতালে

ভালো নেই পরিকল্পনামন্ত্রী, ভর্তি হাসপাতালে

নতুন সরকারের প্রথম জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা আজ (মঙ্গলবার) অনুষ্ঠিত হয়েছে। ৯টি প্রকল্প অনুমোদিত হয়েছে। তবে বর্তমান সরকারের প্রথম বৈঠকে উপস্থিত ছিলেন না নতুন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আবদুস সালাম। জানা গেছে, গত কয়েকদিন ধরে মন্ত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সত্যজিৎ কর্মকার।

সিনিয়র সচিব সত্যজিৎ কর্মকার জানান, আজকের বৈঠকে ৯টি প্রকল্প অনুমোদন করা হয়েছে। এগুলো বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৪৫৩ কোটি টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৩ হাজার ৯০৯ কোটি, বাস্তবায়নকারী সংস্থা থেকে ২৯০ কোটি এবং বৈদেশিক ঋণ সহায়তা থেকে ২৫৪ কোটি টাকা।

তিনি জানান, পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম অসুস্থতার কারণে একনেকের সভায় যোগ দিতে পারেননি। মন্ত্রী অসুস্থ থাকায় ফাইল অনুমোদন না হওয়ায় মূল্যস্ফীতির তথ্য দেওয়া যায়নি।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান, আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য আব্দুল বাকী, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য সচিব কাউসার আহম্মদ এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *