Friday , September 20 2024
Breaking News
Home / International / ভারত সফর: বাইডেনের জন্য আমেরিকা থেকে উড়ে আসছে যে গাড়ি

ভারত সফর: বাইডেনের জন্য আমেরিকা থেকে উড়ে আসছে যে গাড়ি

জি ২০ সম্মেলনে যোগ দিতে ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউস জানিয়েছে, বৃহস্পতিবার আমেরিকার রাজধানী ওয়াশিংটন থেকে দিল্লির উদ্দেশে রওনা হবেন বাইডেন। শুক্রবার দিল্লি পৌঁছাবেন।

বিডেনের পাশাপাশি আমেরিকা থেকে উড়ছে মার্কিন প্রেসিডেন্টের অফিসিয়াল গাড়ি ‘দ্য বিস্ট’। ভারত সফরে বিডেন এই বিলাসবহুল ক্যাডিলাক গাড়িতে ভ্রমণ করবেন।

আমেরিকা থেকে বোয়িং বিমানে করে গাড়িটি আনা হবে বলে জানা গেছে।
‘দ্য বিস্ট’ বিশ্বের সবচেয়ে শক্তিশালী এবং নিরাপদ গাড়ি হিসেবে পরিচিত। এই বুলেটপ্রুফ গাড়িটি সবসময় বাইডেনের নিরাপত্তারক্ষীদের পাহারায় থাকে। দিল্লিতেও এই গাড়ির জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

প্রসঙ্গত, বিডেনের আগমনকে ঘিরে দিল্লি অত্যন্ত ব্যস্ত। তিন স্তরের কড়া নিরাপত্তায় ঢাকা পড়েছে ভারতের রাজধানী। ত্রি-স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয়ের বাইরের স্তরে থাকবে আধাসামরিক বাহিনী, দ্বিতীয় স্তরে থাকবে বিশেষভাবে প্রশিক্ষিত কমান্ডো, এবং সবচেয়ে ভিতরের বলয়ে থাকবে গোয়েন্দা সংস্থার আন্ডারকভার অফিসাররা।

বিডেনের ভারতে থাকার সময়, দিল্লির দিকে নজর রাখতে বিমান বাহিনী এবং ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টারগুলি ক্রমাগত আকাশ প্রদক্ষিণ করবে। এই হেলিকপ্টারগুলো সেনাবাহিনী এবং ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) কমান্ডোদের বহন করবে।

এনএসজি এবং আর্মি স্নাইপারদের মোতায়েন করা হবে দিল্লির বহুতল ভবনে। দিল্লি পুলিশও বিভিন্ন দায়িত্বে রয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের নিরাপত্তা নিশ্চিত করতে অনেক জায়গায় প্রযুক্তি স্থাপন করা হচ্ছে, যা ড্রোন চলাচলে বাধা দেবে।

বিডেন এবং অন্যান্য মার্কিন প্রতিনিধিরা আইটিসির একটি বিলাসবহুল হোটেলে থাকবেন। বাইডেন ও তার প্রতিনিধি দলের জন্য প্রায় ৪০০ টি হোটেল রুম ভাড়া দেওয়া হয়েছে। বাইডেন ১৪ তম তলায় থাকবেন। ১৪ তলা থেকে নামার জন্য একটি বিশেষ লিফটের ব্যবস্থা করা হয়েছে। তিনি যেখানে থাকবেন, সেখানে বিশেষ কয়েকজনকে যেতে দেওয়া হবে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *