Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভারতে আটকে গেলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

ভারতে আটকে গেলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

বিশ্বের বিকাশমান ও উন্নয়নশীল দেশগুলোর জোট জি-২০ এর শীর্ষ সম্মেলনের পর বিশ্বের বিভিন্ন দেশের নেতা ও অতিথিরা ভারতের রাজধানী নয়াদিল্লি ত্যাগ করলেও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার প্রতিনিধি দলকে ভারতেই থাকতে হচ্ছে আরও এক রাতের জন্য। বিমানে যান্ত্রিক সমস্যার কারণে রবিবার নয়াদিল্লি ছাড়তে পারেননি কানাডার প্রধানমন্ত্রী।

এক বিবৃতিতে কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছে, বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হওয়ার পর, কানাডিয়ান সশস্ত্র বাহিনী আমাদের জানায় যে, প্রধানমন্ত্রীকে বহনকারী CFC-001 বিমানটিতে যান্ত্রিক সমস্যা হয়েছে। এবং এই সমস্যাটি রাতারাতি সমাধান করা যাবে না। যে কারণে বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত আমাদের প্রতিনিধি দল ভারতে অবস্থান করবে।

সূত্রের বরাত দিয়ে, ভারতীয় মিডিয়া এনডিটিভি জানিয়েছে যে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে বহনকারী বিমানটি রবিবার ভারতীয় স্থানীয় সময় রাত ৮টায় উড্ডয়নের কথা ছিল। এর আগে, জাস্টিন ট্রুডো জি-২০ সম্মেলনে যোগ দিতে শুক্রবার রাজধানী নয়াদিল্লিতে পৌঁছেছেন।

ট্রুডো এবং তার প্রতিনিধিদলকে বহনকারী একটি এয়ারবাসে এবারই প্রথম যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে বিষয়টি সেরকম নয়।

২০১৬ সালের অক্টোবরে, কানাডার প্রধানমন্ত্রীকে বহনকারী একটি বিমান টেকঅফের ৩০ মিনিট পরে অটোয়াতে ফিরে যেতে বাধ্য হয়েছিল, কানাডিয়ান নিউজ আউটলেট সিটিভি নিউজে এমনটাই জানানো হয়। সেই সময়, ট্রুডোকে বহনকারী বিমানটিতে যান্ত্রিক সমস্যা দেখা দেয় এবং পাইলট জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন।

এছাড়াও অক্টোবর 2019 সালে, ট্রুডোর ভিআইপি বিমানটি অন্টারিও বিমানবন্দরের একটি ওয়ালে গিয়ে আঘাত খায়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *