Friday , September 20 2024
Breaking News
Home / International / ভারতে অবতরণের সময় আরোহীবাহী বিমান বিধ্বস্ত

ভারতে অবতরণের সময় আরোহীবাহী বিমান বিধ্বস্ত

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মিজোরামের লেংপুই বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম আজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সকালে মিজোরামের লেংপুই বিমানবন্দরে মিয়ানমার সেনাবাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়। মিজোরাম ডিজিপির কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, বিমানটি ছোট ছিল এবং পাইলট সহ ১৪ জন যাত্রী ছিল।

এনডিটিভির মতে, ১৪ জনের মধ্যে ছয়জন আহত হয়েছেন, আর আটজন নিরাপদ আছেন। আহতদের দ্রুত লেংপুই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, সেখানে তাদের চিকিৎসা চলছে।

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির সেনাবাহিনী এবং দেশটির জাতিগত সংখ্যালঘু বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষ বেড়েছে। দেশের কোথাও কোথাও সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষ চলছে।

আর সশস্ত্র জাতিগত গোষ্ঠীর সাথে সংঘর্ষের মধ্যেই গত সপ্তাহে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মিজোরামে পালিয়ে যান মিয়ানমারের ২৭৬ জন সৈন্য। বিদ্রোহীদের সঙ্গে সীমান্ত এলাকায় সংঘর্ষের পর তারা ভারতে প্রবেশ করে আশ্রয় নেন।

এনডিটিভি বলছে, ভারত সোমবার অন্তত ১৮৪ মিয়ানমারের সেনাকে তাদের দেশে ফেরত পাঠিয়েছে। আসাম রাইফেলসের একটি বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে, গত সপ্তাহে মোট ২৭৬ জন মিয়ানমারের সৈন্য মিজোরামে প্রবেশ করেছিল এবং সোমবার তাদের মধ্যে ১৮৪ জনকে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

এর আগে গত বুধবার বিকেলে, ২৭৬ মিয়ানমার সেনা তাদের অস্ত্র ও গোলাবারুদ নিয়ে মিজোরাম-মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত ট্রাইজেকশনের বান্দুকবাঙ্গা গ্রামে পৌঁছেছিল এবং সহায়তার জন্য আসাম রাইফেলসের কাছে গিয়েছিল।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *