Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভারতের সঙ্গে কূটনৈতিক সংকট প্রশ্নে নতুন সুর আইনমন্ত্রীর

ভারতের সঙ্গে কূটনৈতিক সংকট প্রশ্নে নতুন সুর আইনমন্ত্রীর

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কূটনৈতিক সংকট বলব না। নির্বাচনের পর আপনারা দেখেছেন- এ ধরনের কোনো কূটনৈতিক সংকট বা সমস্যার কোনো সম্ভাবনা নেই।

সোমবার (২২ জানুয়ারি) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিবেশী দেশ হিসেবে আমাদের যে উন্নয়ন অংশীদারিত্ব রয়েছে, সেই উন্নয়ন অংশীদারিত্বের মধ্যে আইনের প্রয়োগ, আইনের বিধানের স্পষ্টীকরণ- এগুলো সব সময় প্রয়োজন। সেসব সমস্যা এবং আমাদের আইনের অবকাঠামো, দীর্ঘকাল ধরে প্রায় একই (বাংলাদেশ ও ভারত)। আমরা সবসময় আলোচনা করি যে ভারতে যে পরিবর্তন হয়েছে তা বাংলাদেশেও সম্ভব কিনা, আমাদের দেশের আইনে আমরা যে পরিবর্তন করেছি তা ভারতে সম্ভব কিনা। আজকেও আলাপ করেছি।

আনিসুল হক বলেন, ‘ভোপালে তাদের একটি ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি আছে। আমাদের এক হাজার ২০৬ জন সেখানে প্রশিক্ষণ নিয়েছে। প্রশিক্ষণ নেবেন প্রায় দুই হাজার। আমরা একটি জাতীয় বিচারিক একাডেমি করতে চাই। আমাদের সেখানে তাদের অভিজ্ঞতার প্রয়োজন হবে।’

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *